ডেঙ্গু: দুই সিটির স্বাস্থ্য কর্মকর্তারা হাইকোর্টে

 

অনলাইন ডেস্ক:

 

এডিস মশা নির্মূল ও ধ্বংসের কার্যক্রমের বিষয়ে তলবে হাইকোর্টে হাজির হয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. শরীফ আহাম্মেদ ও উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন হাইকোর্টে এসেছেন।

 

গেল ২২ জুলাই তাদের তলব করেছিলেন হাইকোর্ট।বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।গত ১৪ জুলাই হাইকোর্ট ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিলেন।

 

একইসঙ্গে ডিএসসিসি ও ডিএনসিসিকে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে পদক্ষেপ নিতে নির্দেশ দেয়া হয়। ২২ জুলাইয়ের মধ্যে এ বিষয়ে নেয়া পদক্ষেপ আদালতকে জানানোর নির্দেশও দেয়া হয়। পরে ২২ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। কিন্তু প্রতিবেদন সন্তুষ্ট হতে না পেরে আদালত ২৫ জুলাই এই দুই কর্মকর্তাকে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দেন।