নোয়াখালীকে অবমাননার দায়ে নিরাপদ নোয়াখালী চাই এর বিক্ষোভ. মানববন্ধন,র‌্যালি ও মামলা দায়ের

 

বিজে২৪নিউজ:

নোয়াখালীর ইতিহাস, ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে বিকৃত ও অবমাননার দায়ে নোয়াখালী বিভাগ চাই নাটকের পরিচালক, প্রযোজকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নোয়াখালীর বৃহত্তর সংগঠন ‘নিরাপদ নোয়াখালী চাই’ ও নোয়াখালী বিভাগ চাই কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সাইফুর রহমান রাসেল।

আজ রবিবার নোয়াখালী ম্যাজিস্ট্রেট কোর্টে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইফুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। বাদীর পক্ষে মামলার আইনজীবী ছিলেন জেলা জজকোর্ট নোয়াখালীর সিনিয়র আইনজীবী মোঃ আশরাফুল ইসলাম মাসুদ।

মামলা দায়ের শেষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা শহর মাইজদীর টাউন হলের মোড়ে এক বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও র‍্যালি করেন আন্দোলনকারীরা। তখন সমগ্র নোয়াখালীর সর্বস্তরের মানুষ বিক্ষোভে ফেঁটে পড়েন এবং জেলা শহর মাইজদীতে হাজার হাজার নোয়াখালী প্রেমীদের ঢল নামে।

 

নিরাপদ নোয়াখালী চাই এর চেয়ারম্যান সাইফুর রহমান রাসেলের সভাপতিত্বে ও বেগমগঞ্জ উপজেলা শাখার প্রধান সমন্বয়ক এ.আর টিটুর সঞ্চালনায় বিক্ষোভে অঞ্চলটির সাধারণ মানুষরা অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, কুমিল্লার তথাকথিত পরিচালক স্ম্যাক আজাদ সমগ্র নোয়াখালীবাসীর আবেগ, অনুভূতি নিয়ে খেলা করেছে, বিকৃত করেছে আমাদের প্রাণের ভাষাকে, জাতির সামনে সমগ্র নোয়াখালীবাসীকে মূর্খ ও নির্বোধ হিসেবে প্রমাণ করতে চেয়েছে, আমরা এই পরিচালকসহ নাটকটির সাথে সংশ্লিষ্ট সকল কলাকুশলীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।