বিজে২৪ডটকম নিউজ: বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের প্রাণের জেলা নোয়াখালীকে বিভাগের দাবিতে ফের উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানী ঢাকার রাজপথ।নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও প্রস্তাবিত হাতিয়া জেলার সমন্বয়ে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে র্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রবাসীদের সংগঠন এনবিসি গ্রুপ।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে বিভিন্ন দেশে অবস্থানরত বৃহত্তর নোয়াখালীর প্রবাসীরা। প্রবাসী নেতা-কর্মীদের সংগঠন এনবিসি গ্রুপের আয়োজনে এ কর্মসূচির সাথে একাত্বতা ঘোষণা করেন বৃহত্তর নোয়াখালীর বিভিন্ন ব্যক্তি ও সামাজিক সংগঠন।

মানববন্ধনে শুভেচ্ছা বক্তব্যে নিরাপদ নোয়াখালী চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রাসেল বলেন, নোয়াখালীকে নবম প্রশাসনিক বিভাগের দাবিটা আমাদের শতভাগ যৌক্তিক দাবি।

তিনি আরও বলেন,২০২০ সালের মধ্যে যদি আমাদের প্রাণের নোয়াখালেীকে বিভাগ ঘোষনা করা না হয়,তাহলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ সহ, ঢাকাস্থ নোয়াখালীর সকল ব্যবসায়ী,চাকুরীজীবী অনিদিষ্ট কালের কর্মবিরতির মাধ্যমে সমগ্র ঢাকাকে অচল করে দেয়া হবে,,প্রয়োজনে আরও কঠিন থেকেও কঠিন কর্মসূচী দেয়া হবে ইন-শা-আল্লাহ।

অন্যদিকে নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জ উপজেলা শাখার প্রধান সমন্বয়ক এ,আর টিটু বলেন, বিভাগ এখন শুধু সময়ের দাবিই নয়, আমাদের অধিকার,তাই নোয়াখালীকে অনতিবিলম্বে বিভাগ ঘোষনা করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নোয়াখালী প্রতিদিন সম্পাদক, নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি রফিকুল আনোয়ার,নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সাধারন সম্পাদক ও সাবেক জনপ্রিয় ছাত্রনেতা এম.এইচ রহমন ফুয়াদ ‘নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর আহবায়ক মোহাম্মদ ঈমাম হোসেইন,এনবিসি গ্রুপের সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপদেষ্টা কামাল হোসেন ,নোয়াখালী টিভির ব্যবস্থাপনা পরিচালক সাফায়েত সাকিব ।

নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর সদস্য সচিব আরেফিন জোবায়ের, নোয়াখালী বিভাগ বাস্তবায়ন মঞ্চ এর আহব্বায়ক ও বাংলার পরশ২৪ডটকম এর সম্পাদক সময় মুরাদ, নিরাপদ নোয়াখালী চাই এর সমন্বয়ক মো. সুজন, নিরাপদ নোয়াখালী চাই এর সমন্বয়ক আনোয়ারুল ইসলাম আরজু , ‘ বিভাগ আন্দোলনের নেতা ও নিরাপদ নোয়াখালী চাই এর সমন্বয়ক রিমন ভূঁইয়া, রাসেল খান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন- চট্টগ্রাম বিভাগ ভেঙ্গে যদি আরেকটি প্রশাসনিক বিভাগ গঠন করা হয় তবে উপকূলীয় জেলা ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর ও পার্শ্ববর্তী জেলাগুলোর সমন্বয়ে নোয়াখালী বিভাগ হওয়ার প্রয়োজনীয়তা ও যৌক্তিকতা সর্বাগ্রে।

মানববন্ধন শেষে সাধারণ সম্পাদক মামুন হোসেন অংশগ্রহণকারী সকল ব্যক্তি ও সংগঠনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।