রাতের আঁধারে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিলেন স্বপ্নতরী টিম

বিজে২৪নিউজ:

কোভিড-১৯ নামক করোনা মহামারীতে আক্রান্ত সারাবিশ্ব । চারদিকে শুধু লাশ আর লাশ, এ যেন এক মৃত্যুর মিছিল, ইতোমধ্যে এই মৃত্যুর মিছিলে নাম লিখিয়েছেন বাংলাদেশও। এ যেন নিয়মের এক ধারাবাহিক ক্রমবিকাশ। করোনা থেকে রক্ষা পেতে ইতোমধ্যে বাংলাদেশ সরকার গ্রহন করেছেন নানা রকম পরিকল্পনা। দীর্ঘদিন লকডাউন ছিল সমগ্র দেশ। স্থবির হয়েছে পড়েছে অর্থনীতির চাকা, বন্ধ ছিল সরকারী-বেসরকারী অফিস আদালত, বন্ধ ছিল সকল ধরনের মিল,ইন্ড্রাস্ট্রিজ।

অপরদিকে বন্ধ করে দেয়া হয়েছে সকল ধরনের গন-পরিবহন। সময়, জীবন ও নিরাপত্তার প্রয়োজনে ঘরমুখো করে রাখা হয়েছে বিভিন্ন শ্রেনীপেশার কর্মমূখর মানুষ গুলোকে। এতে কর্মহীন হয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে দিনদরিদ্র, অসহায়,দুস্থ্য ও কর্মহীন মানুষগুলো।

অবশেষে কর্মহীন এই মানুষগুলোর মানবিক আহব্বানে সাড়া দিয়ে ভাগ্যপীড়িত মানুষগুলোর পাশে দাড়িয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার অন্তর্গত ১৫নং শরীফপুর ইউনিয়নের একঝাঁক মেধাবী, শিক্ষিত, সৃজনশীল তরুণের ভালবাসা প্রিয় সংগঠন “স্বপ্নতরী” । স্বপ্ন তাদের আকাশ ছোঁয়া নয়,শুধুমাত্র তাদের প্রিয় গ্রামখানির ভাগ্যপীড়িত, অসহায় আর অনাহারী মানুষগুলোর মুখে দুমুঠো অন্ন তুলে দেয়া।

তাই গ্রামের বেশ কিছু মানবতাপ্রেমীর সামান্যতম সহযোগিতায় বিন্দু বিন্দু করে জমানো অর্থ দিয়ে রাতের আঁধারে নিজেদের কাঁধে করে ঘরে ঘরে খাবার পৌঁছে দিলেন এই উদ্যোমী একঝাঁক মানবতাপ্রেমী তরুণ। শুধু তাই নয়, ইতোমধ্যে কাস্টমস কমিশনার বেলাল হোসাইন চৌধুরী,ফরাজি হাসপাতালের এম.ডি ডা. এম মোক্তার হোসাইন, নোয়াখালী পেইজ এর প্রধান সমন্বয়ক ও সৌদী প্রবাসি মোসলেমুল হাকিম জুয়েল, প্রবাসি গোলাম মোস্তফা মিজান এর আন্তরিক অর্থায়নে ইউনিয়নের প্রায় ১৫টি মসজিদে হ্যান্ড স্যানিটাইজার,সাবান,স্যাভনল সহ বিভিন্ন করোনা সচেতনতামুলক সরঞ্জামাদি পৌঁছে দেন এই তরুণরা।

এই প্রসঙ্গে বিবিসি জার্নালের সাথে কথা হয় স্বপ্নতরী সংগঠনের প্রধান সমন্বয়ক মানছুর ইকবাল ও জোবায়ের হোসেন শাকিলের সাথে,তারা বলেন, স্বপ্নতরী আমাদের একঝাঁক তরুণের ভালোলাগা ও ভালোবাসার প্রিয় সংগঠন, আমরা স্বপ্ন দেখি একটি ক্ষুধামুক্ত আদর্শ শরীফপুর ইউনিয়ন বিনির্মানের। আশা করছি সকলের আন্তরিক সহযোগিতা ও প্রিয় সহযোদ্ধা সারথিদের অকুণ্ঠ সমর্থন ও কর্মদক্ষতায় প্রিয় গ্রামখানির জন্য ভালো কিছু করতে পারবো।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন,স্বপ্নতরী টিমের সমন্বয়ক মোহাম্মদ রাজন, আবদুর রহিম অন্তর, সাইফুর রহমান মিতু , জায়েদ হোসেন উজ্জ্বল, আব্দুল্লাহ আল নোমান জনি, মোহাম্মদ রাকিব, সাইফুল ইসলাম রায়হান মোহাম্মদ সজিব, , রিয়াজ উদ্দিন, মোজাম্মেল হোসেন জনি প্রমূখ।

ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে স্বপ্নতরী টিম।

বিজ্ঞাপন অংশ

নোয়াখালী,লক্ষ্মীপুর,ফেনী জেলার সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।