করোনায় মারা যাওয়া ব্যক্তির দাহ-দাফন করতে প্রস্তুত নিরাপদ নোয়াখালী চাই টিম।

বিজে২৪নিউজ:

ঘাতক করোনার ভয়ংকরী ছোবলে দিশেহারা সমগ্র পৃথিবী। চারদিকে শুধু সংক্রমন আর মরন, এ যেন বিধাতার এক ধারাবাহিক নিয়মের ক্রমবিকাশ। এত এত লাশ,এত এত সংক্রমন তবুও সাধারন মানুষের মধ্যে আসেনি এতটুকু সচেতনতা,ঘুরছে যত্রতত্র, হচ্ছে কমিউনিটি ট্রান্সমিশন,প্রতিনিয়ত নতুন করে হচ্ছে সংক্রমিত,লম্বা হচ্ছে লাশের সারি।

আর করোনায় আক্রান্ত সেই সব লাশ যাদের দাহ কিংবা দাফন কাপনের শেষ কাজ করতে ভয়ে এগিয়ে আসেন না প্রিয়জন,আত্মীয়স্বজন কিংবা সমাজবাসী কেউই,তাদের দাফন কাপনের পুরো দায়িত্ব নিচ্ছেন বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই” এর একটি বিশেষ টিম। এই সংঘঠনটি ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া একটি লাশ দাফনসহ সমগ্র নোয়াখালীতে করোনা সচেতনতা ও জেলার বিভিন্ন দূর্যোগ মুহুর্তে অনণ্য অবদান রেখে চলেছেন।

এই বিষয়ে কথা হয় সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেলের সাথে,তিনি বলেন, মানুষ তো মানবতারই জন্য এই বিষয়টি মাথায় রেখেই আমি আমার টিম নিয়ে প্রস্তুত আছি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া যেকোনো ধরনের লাশ সৎকারে। ইতোমধ্যে নোয়াখালীর বেগমগঞ্জের আমানতপুরে করোনায় মারা যাওয়া লুৎফুর রহমান ফটিক নামের এক ব্যক্তির লাশ দাফনের মাধ্যমেই আমাদের মানবিক যাত্রা শুরু করেছি। তবে কাঠফাঁটা রোদের মধ্যে সুরক্ষা পোশাক,পিপিই,হাতে গ্লাভস,চোখে চশমা পরে কাজ করা কতটা কষ্টসাধ্য তা বলে বোঝানো যাবেনা,দমবন্ধ হয়ে আসে মাঝে মাঝে।

এই পথে প্রিয়জনের বাঁধাটাই একটু ভাবায়, অসুস্থ মায়ের ভালবাসার শাসনের বকুনি, মাতৃ স্নেহের চিরন্তন উৎকণ্ঠা, মায়াবী বন্ধনের নির্মল ভালোবাসা, সাথে মা ও মানুষের জান্নাতি দোয়া। প্রিয় অর্ধাঙ্গীনির ভালোবাসার অনুরোধ, কিছু অনুযোগ, নিজের দিকে খেয়াল রাখো, নিজের প্রতি যত্নবান হও! আমার আর আমাদের একমাত্র সন্তানের পৃথিবী একমাত্র তুমি। যদি তোমার কিছু হয়ে যায়! তাহলে আমরা কোথায় যাবো আরও কত কি!!!  

এর আগে গত ২৬শে মার্চ থেকে জেলার বিভিন্ন উপজেলায়,ইউনিয়নে ও গ্রামে আমাদের করোনা সচেতনতা ক্যাম্পেইন চলমান আছে। যেখানে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে আমাদের অনেক যোদ্ধা। করোনা সচেতনতায়,দাফনকাপনের ক্ষেত্রে যারা অন্যতম তাদের কয়েকজনের  নাম না নিলেই নয়,

*হাফেজ মোঃ জায়েদ হোসাইন(টিম লিডার)* হাফেজ মাওলানা ইমাম উদ্দিন,হাফেজ মোঃ মোজাম্মেল,হাফেজ ইসমাইল হোসেন,হাফেজ আবদুল্ল্যাহ আল মাসউদ,এ.আর টিটু রিপন মজুমদার,জয় ভূইয়া,নাইম উদ্দিন রাসেল, আলী হোসেন জনি, রিয়াজ উদ্দিন জীপন,জাহিদুল ইসলাম জুয়েল,

রাসেল বলেন, পরিশেষে একটি কথা বলতে চাই, নিরাপদ নোয়াখালী চাই সংগঠন এর স্বেচ্ছাসেবকদের সর্বোচ্চ সাধ্যের সবটুকু দিয়েও রুখে দেওয়া যাবে না প্রাণঘাতী মহামারি করোনার সংক্রমণ । এক্ষেত্রে দরকার সবার সমন্বিত সচেতনতা, দায়িত্বশীল প্রচেষ্টা, সর্বাধিক সাবধানতা। তাহলেই  ইন-শা-আল্লাহ আমরা করোনামুক্ত বাংলাদেশের প্রত্যাশা করতেই পারি, খুব শিগগিরই করোনামুক্ত ভোরে স্বস্তির নিঃশ্বাস নিতে পারবো সবার দায়িত্বশীল প্রচেষ্টাই এই আমার আত্মিক বিশ্বাস।

লাশ দাফন কাঁপনের জন্য যোগাযোগঃ

যোগাযোগঃ 01861-397806 (দাফনের জন্য কোনো পারিশ্রমিক নেয়া হয়না)

নিরাপদ নোয়াখালী চাই টিমের দাফন কাপনের কিছু কার্যক্রম এর স্থিরচিত্র

দেখুন ভিডিওসহ