লক্ষ্মীপুরের ”হীরামনির” ও সেনবাগের ধর্ষিতা প্রতিবন্ধী কে আর্থিক সহায়তা দিলেন নিরাপদ নোয়াখালী চাই এর উপদেষ্টা পরিচালক এড.সাজু।

বিজে২৪ডটকম:

লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং হামছাদী ইউনিয়নের ৮নং ওয়ার্ড পশ্চিম গোপীনাথপুর আজিম উদ্দিন পাটোয়ারী বাড়ির ক্যান্সারে আক্রান্ত দিনমজুর হারুনুর রশিদের স্কুল পড়ুয়া মেয়ে নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে গত ১২জুন শুক্রবার আনুমানিক দুপুর১২.৩০মিঃ এর সময় ধর্ষন শেষে নির্মমভাবে হত্যা করা হয়।

আজ ১৮ই জুন নিরাপদ নোয়াখালী চাই সংগঠন এর উপদেষ্টা পরিচালক ও ফেনীর আলোচিত নুসরাত রাফি হত্যা মামলার আইনজীবী এড.শাহজাহান সাজু ও সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল লক্ষ্মীপুরের হীরামনি ও সেনবাগের প্রতিবন্ধী ধর্ষিতাকে দেখতে যান,সেখানে তারা দুই পরিবারের খোঁজ খবর নেন এবং দুই পরিবারকেই আর্থিক সহায়তা প্রদান করেন এবং মানবিক ও আইনী সহায়তা প্রদানেরও আশ্বাস দেন।

এসময় সংগঠন এর উপদেষ্টা পরিচালক এড. সাজু ও সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রাসেল বলেন, ছোট্র বোন হীরামনি কে হত্যা এ কেমন নৃশংস মানবতা। তাই এই নৃশংসতার জবাব স্বরুপ তিনি প্রশাসনের প্রতি ইঙ্গিত করে বলেন,অনতিবিলম্বে যদি এই ধর্ষণকারী ও খুনি আসামীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা না হয়, তাহলে শুধু বৃহত্তর নোয়াখালীতেই নয়, সারা বাংলায় নিরাপদ নোয়াখালী চাই সংগঠন এর হীরামনির ভাইয়েরা গন-আন্দোলনে নামবে-রাজপথ ছাড়বেন না।

মেয়ে হারানোর শোক সইতে না পেরে “হিরামনি”র মা বলেন, আমাদের বুকের ধন হারিয়ে গেছে আমাদের মাঝ থেকে। আমাদের সব শেষ, আমরা এর সুষ্ঠ বিচার চাই, আগামিতে যেন আমাদের মেয়ের মতো কেউ ধর্ষিত না হয়,কোনো মাযের বুক যেন খালি না হয়, তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের যথাযথ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানাচ্ছি। এর আগে ১৬ ও ১৭ই জুন ধর্ষন শেষে আলোচিত হত্যা মামলা হীরামনির ধর্ষণকারী ও খুনি মুল আসামীদের ২৪ঘন্টার মধ্যে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে লক্ষ্মীপুর জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে ও নোয়াখালীর বেগমগঞ্জে বিক্ষোভ সমাবেশ,প্রতীকী চক্ষুলজ্জা মিছিল ও মানববন্ধন করেছে বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই” নামক সংগঠনটি।

এ সময় বিক্ষোভ ও মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, সেনবাগ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফিরোজ আলম রিগান, এফটিভির প্রতিষ্ঠাতা পরিচালক এস.এম শরীফ,ফেনীর মানবাধিকার সংগঠন ” সহায়”এর সভাপতি মঞ্জিলা মিমি, ,নিরাপদ নোয়াখালী চাই এর লক্ষ্মীপুর শাখার প্রধান সমন্বয়ক মোঃ রিয়াজ উদ্দিন, সেনবাগ কাদরা ইউনিয়নের যুবলীগ সভাপতি মোঃ গিয়াস উদ্দিন ভূইয়া ।

দেখুন ভিডিও সহ