মানবিক স্বেচ্ছাসেবী ফরহাদ কে বাঁচাতে এগিয়ে আসুন,লাগবে ১০লক্ষ টাকা

বিজে২৪নিউজঃ

নোয়াখালীর অসংখ্য অসহায়,সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে অনেক আগেই “মানবিক স্বেচ্ছাসেবী” নামটি অর্জন করে নিয়েছেন ফরহাদ। মানবিক গুনাবলী সম্পন্ন এই সরলমনা তরুন নোয়াখালীর সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন এন.বি.এইচ এর সাংগঠনিক সম্পাদক। ২০১৮ সাল থেকে অনলাইন ভিত্তিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত থেকে ২ বছরে প্রায় ৪০০ এর অধিক ব্যাগ রক্তদান করেছেন নোয়াখালীর চিকিৎসা প্রত্যাশী মানুষকে। এছাড়াও একজন বৃদ্ধ অজ্ঞাত ব্যক্তির ৪ মাস চিকিৎসা করিয়েছেন সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে।

ফরহাদ নোয়াখালী জেলার অন্তর্গত সদর উপজেলার মনিপুর গ্রামের অলি উল্যা মিয়া বাড়ীর আলী আহামেদ এর ছেলে।

উলেখ্য, ফরহাদ গত ০৯-০৯-২০২০ ইং তারিখে রাত ১১ টা ৩০ মিনিটের সময় সড়ক দূর্ঘটনায় মারাত্মক ভাবে আহত হয়। সে চলন্ত মটর সাইকেলে পিছন থেকে একটি কাভার্ড এসে তাকে ধাক্কা দিলে তার ডান পা কাভার্ড ভ্যানের নীচে চলে যায়,এতে ফরহাদের ডা পা মারাত্মক ভাবে ইনজুরড হয়।

তৎক্ষনাৎ তাকে ফেনী মেডিকেল এবং পরবর্তীতে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়, কর্তব্যরত চিকিৎসক উনার পায়ের আর পুরো শরীরের অবস্থা দেখে উনাকে ঢাকা পঙ্গু হসপিটাল পাঠান। দীর্ঘ ২৪ ঘন্টা চেষ্টার পর তাকে বাঁচানো গেলেও কেটে ফেলতে হয়েছে তার ডান পা । অপরদিকে ফরহাদের বাম পা সহ সমস্ত শরীরের বিভিন্ন যায়গায় মারাত্বক ভাবে থেতলে গেছে। বর্তমানে সে ঢাকা পঙ্গু হসপিটালের ওয়ার্ড নংঃ EF বেড নংঃ P43 এ চিকিৎসাধীন আছেন। এমতাবস্থায়, ফরহাদ কে বাঁচিয়ে রাখতে এবং তার কেটে ফেলা ডান পা ও বাম পা টি রক্ষা করতে চিকিৎসা ব্যয় লাগবে প্রায় ১০লক্ষ টাকা।

কিন্তু ফরহাদের চিকিৎসার এই ব্যয় ভার চালানো তার গরীব বাবার পক্ষে সম্ভব না হওয়ায় সমাজের বিত্তবান ও মানবিক মানুষগুলোর কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন।

পরিশেষে এতটুকু বলবো, মানুষ যদি মানুষের জন্য হয় কিংবা মানুষ যদি মানবতার জন্য হয় তাহলে মানবিক এই যোদ্ধার গরীব বাবা-মায়ের ছেলেকে বাঁচানোর জন্য হৃদয়ের যে আর্তনাদ তার কিছুটা মুল্য হলেও সমাজের বিত্তবানরা দেবেন বলে “বিবিসি জার্নাল ২৪ ডটকম“ বিশ্বাস করে।

যেভাবে সাহায্য পাঠাবেন=>

ব্যাংক একাউন্টঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ মাইজদীকোর্ট ব্রাঞ্চ

মোঃ নাছির উদ্দিন

একাউন্ট নংঃ 20502256700292002

আমির বাকের

বিকাশ+রকেট+নগদ পারসোনালঃ 01885-906906

Fahida Sultana Rifu

বিকাশ+নগদ পারসোনালঃ 01884-113147

Md Nasir Uddin

বিকাশ পারসোনালঃ 01758-555990

Md Arif

বিকাশ+রকেট+নগদঃ 01860423385

উপরোক্ত নাম্বারগুলোতে আর্থিক সাহায্য পাঠিয়ে (01861-397806) এই নাম্বারে আমাদের-কে অবগত করার জন্য অনুরোধ রইলো।

বিজ্ঞাপন অংশ

নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের কেন্দ্রিয় কমিটির গঠন প্রক্রিয়া চলছে, নোয়াখালী,ফেনী,লক্ষ্মীপুর থেকে সদস্য হতে আগ্রহীরা আগামী ১লা অক্টোবর এর মধ্যে সদস্য হতে যোগাযোগ করতে পারেন-01861-397806