” বন্ধ হোক নারী নির্যাতন-নিশ্চিত হোক দেশের উন্নয়ন ”

এ স্লোগান কে সামনে রেখে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আজ দেশব্যাপী সমাবেশ করেছে পুলিশ প্রশাসন । ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে  নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ১৬টি  ইউনিয়নে কর্তব্যরত বেগমগঞ্জ থানা পুলিশ, সমাজের সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী এ সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করেছে পুলিশ প্রশাসন।

আজ সকাল ১১ঘটিকার সময় একলাশপুর ফাজিল মাদ্রাসা প্রাঙ্গনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। সমাবেশে নোয়াখালীর মানবিক পুলিশ সুপার খ্যাত আলমগীর হোসাইন এর সভাপতিত্বে বেগমগঞ্জ সার্কেল শাহ জাহান শেখ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ায়ার হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার হোসা্ইন বলেন,, একটি দেশ বা জাতি তার সমাজের অর্ধেক অংশ নারীকে থামিয়ে দিয়ে উন্নত হতে পারে না। নারীকে যত্ন করে, তাদের মনে সাহস দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। নারী মায়ের জাত, নারীকে তার কাজের উপযুক্ত সম্মান জানাতে হবে।  এসময় তিনি ধর্ষণের কারন হিসাবে সামাজিক অবক্ষয়, নীতি নৈতিকতা, ধর্মীয় অনুশাসন না মেনে চলাকে দায়ী করে বলেন প্রশাসনের পাশাপাশি সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে ধর্ষণ ও মাদক নিমূলে প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

অন্যদিকে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার আলমগীর হোসাইন বলেন, নোয়াখালীতে কোন বাহিনী থাকবেনা, জনগনের সহযোগিতা ও আমাদের আন্তরিক দায়িত্বশীলতা দিয়ে সকল বাহিনীকে নিমূল করা হবে ইনশাআল্লাহ। একলাশপুরের ঘটনার জন্য আমি নিন্দা জানাচ্ছি। ইতোমধ্যে আমরা সংশ্লিষ্ট সকল আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি, এবং নোয়াখালীতে যেন আর এধরনের ন্যাক্কারজনক ঘটনা না ঘটে আমরা সে ব্যবস্থাও নিচ্ছি, আপনারা আমাদের পাশে থাকুন,প্রশাসনকে ভালো কাজে সহযোগিতা করুন।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালীর অরিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা, বেগমগঞ্জ মডেল থানার সদ্ব্য দায়িত্বপ্রাপ্ত  অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান সিকদার,সহ প্রত্যেক বিটের দায়িত্ব প্রাপ্ত সকল পুলিশ সদস্য,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্য বৃন্দ, সুশীল সমাজ, রাজনীতিবিদ, শিক্ষকগণ,সাংবাদিক বৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।