নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ডা. মোক্তার  

বিশেষ প্রতিনিধি :

নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ২k মেম্বার সেলিব্রেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরাজি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের উপদেষ্টা পরিচালক ডা. এম. মোক্তার হোসাইন।

গতকাল এক চোখ ধাধানো জমকালো আয়োজনের মধ্য দিয়ে বেগমগঞ্জ উপজেলার পাক মুন্সীরহাট নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে ২০২০ সালে এস.এস.সি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। একই সাথে কেক কেটে উক্ত বিদ্যালয়ের প্রাক্তন প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ এর ২k মেম্বার সেলিব্রেশন অনুষ্ঠানটিও উদযাপন করা হয়েছে।

বিকেল ৩ টায় স্কুল মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে নরোত্তম পুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এ্যাডভোকেট এ.বি.এম ইউছুপ আশিক ও আমিনুল হক মোহন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে ছিলেন ফরাজি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের উপদেষ্টা পরিচালক ডা. এম. মোক্তার হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে ডা. মোক্তার হোসাইন বলেন , ‘শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, ভালো মানুষও হতে হবে। প্রকৃত শিক্ষা গ্রহণ করে দেশকে সামনে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে পথ চলতে হবে তোমাদের। মনে রাখতে হবে, প্রাচুর্য মানুষকে সুখ দেয় না। সুখের সন্ধান করতে হবে নিজের বিবেক কে জাগ্রত করার মাধ্যমে, আত্মশুদ্ধির মাধ্যমে। উত্তীর্ণদের সামনে এখন গুরুত্বপূর্ণ সময়। উচ্চশিক্ষা গ্রহণের জন্য আধুনিক ও মানসম্মত প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার ব্যাপারে তোমাদের কে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।’

উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন, স্কুলের প্রাক্তন ছাত্র ও অবসরপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার এ.কে.এম আব্দুল আউয়াল,প্রধান বক্তা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহনেওয়াজ মুক্তা , বিশেষ অতিথি ব্যবসায়ী শাহাদাত মাসুদ,পান্না, নুরুল ইসলাম সহ আরো অনেকে।

অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন প্রাক্তন ছাত্র শেখ মোঃ রাসেল, ইমাম হোসেন, রাসেল চৌধুরী, সাজেদ, রনি, নোমান, হৃদয়, আকরাম, বুলেট, মিরাজ, মিরন, সিরাজুল সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরু হয় স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে বিভিন্ন সচেতনতামূলক শ্লোগান লেখা প্লাকার্ড সম্বলিত একটি র‌্যালি দিয়ে, র‌্যালিটি স্থানীয় পাকমুন্সীরহাট বাজার প্রদক্ষিন করে আবার স্কুল মাঠে এসে শেষ হয়।

দিনটিকে স্মৃতি করে ধরে রাখতে বৃক্ষ রোপন, কৌতুক, গান ও কবিতা আবৃতিরও আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ এর ফেসবুক গ্রুপ এর ২০০০ মেম্বার পূর্ণ হওয়ায় প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে গ্রুপের গ্রান্ড মিট আপ ২০২০ অনুষ্ঠিত হয়।