নোয়াখালী আসনে নির্বাচনি প্রচারের চমক এমপিপুত্র রাফি

 

বিজে২৪ নির্বাচন এক্সক্লুসিভ :

 

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে এবারে নির্বাচনি প্রচারের তারুণ্যের চমক এমপিপুত্র জিহান আল-রশিদ রাফি! সুদর্শন। সুঠাম দেহ। তারুণ্যের এক নতুন দ্বী‌প্তি ছ‌ড়িয়ে যাচ্ছেন। ছুটে চলছেন গ্রাম থে‌কে গ্রামা‌ন্তরে। রাস্তায় হুডখোলা জিপ থেকে হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছেন এলাকাবাসীকে।

 

কখনো পাজামা-পাঞ্জাবি কখনো সুটেড হয়ে হাজির হচ্ছেন ভোটের মাঠে। এবারের নির্বাচনি প্রচারে নোয়াখালীর বেগমগঞ্জে নতুন আকর্ষণ এনেছে তারুণ্যের আইডল জিহান আল-রাফি।

 

 

নোয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনের ছেলে জিহান আল-রশিদ রাফি।বর্তমান সাংসদ কিরন বেগমগঞ্জ আওয়ামী লীগের কাণ্ডারির ভূমিকায় রয়েছেন।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বেই কেন্দ্রীয় ছাত্রলীগের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করছেন রাফি। এর আগে তার বাবা যখন প্রথম এম‌পি হয়েছিলেন—তখন তি‌নি ছিলেন লেখাপড়ায় ব্যস্ত। শিশুকা‌ল থেকে মানুষের জন্য তার বাবার রাজনীতি ও আ‌ন্দোলন সংগ্রাম খুব কাছে থেকে দেখেছেন। শুধু তার বাবা-ই নয়, মা’ও একজন সমাজকর্মী ও রাজনী‌তিবিদ। তিনি বেগমগঞ্জ উপ‌জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

 

জিহান আল-রশিদ রাফি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনজিনিয়ারিং বিষয়ে গ্র্যাজুয়েশন সম্পন্ন করার পর ঢাকার নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রী নিয়েছেন। জ্ঞানার্জ‌নের এই বিষয় তিনি বাস্তব জীব‌নেও কা‌জে লাগা‌বেন বলে আমাদের বিশ্বাস। আপাতত নোয়াখালীর রাজনী‌তি‌তে তরুণ্যদীপ্ত চমক হিসে‌বে তিনি গণমানুষের পাশে  রয়েছেন।

 

 

জিহান আল-রশিদ রাফি জানা‌লেন, রাজনী‌তি তি‌নি ছোটকাল থে‌কে দে‌খে‌ছেন। তা‌দের পা‌রিবা‌রিক সম্পর্কও রাজ‌নৈ‌তিক প‌রিবা‌রে বিস্তুু‌ত হয়ে‌ছে।

 

এমপিপুত্র জিহান আল-রাফি বিবিসিজার্নাল২৪’কে জানা‌লেন তার ইচ্ছার কথা—পড়া‌লেখা শেষে পেশা হি‌সে‌বে থাক‌বে ব্যবসা। বাবার ব্যবসা দেখভাল কর‌বেন, পাশাপাশি তিনি জনসেবা হিসেবে বাবার রাজনৈতিক ও সামাজিক কর্মসূচীর সহযোগী থাকবেন।

 

রাফি ম‌নে ক‌রেন, খারাপ আচরণ নয়—ভা‌লোবাসা ও সুন্দর ব্যবহার দি‌য়ে মানুষের মন জয় কর‌তে হয়।জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন দে‌শে হ‌চ্ছে তার ধারাবাহিকতা বাজায় রাখ‌তে আওয়ামী লীগ সরকা‌রের বিকল্প নেই।রাজনৈতিক স্থি‌তিশীল গণতা‌ন্ত্রিক সরকারই পা‌রে এক‌টি দেশ‌কে সমৃ‌দ্ধির শিখরে পৌঁ‌ছে দি‌তে।

 

জাহান আল-রাফি এখন ব্যস্ত নির্বাচনের মাঠে। সকাল থে‌কে রাত অবধি তার যে নির্বাচনি প্রচার-প্রচারণা হয় তি‌নি তার ভার্চুয়ালীও প্রকাশ ক‌রেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার প্রচারা‌ভিযান স্থানীয় তরুণ ‌নেতা-কর্মীরা লাইভ ক‌রেন ফেসবু‌কে। তি‌নি নিজেও প‌রে প্রচরা‌ভিযা‌নের সচিত্র প্রতিবেদন প্রকাশ ক‌রেন।

 

বিবিসিজার্নাল২৪’কে বলেন, বাবা মামুনুর রশিদ কিরনের সমর্থনে তি‌নি যেসব গণসংযোগ ও পথসভা কর‌ছেন সেগু‌লো‌তে সাধারণ মানুষের বিপুল আগ্রহ দে‌খে‌ছেন। যেসব এলাকায় যা‌চ্ছেন সেসব এলাকার অসমাপ্ত উন্নয়ন কা‌জের তালিকা ক‌রে আন‌ছেন। সেগু‌লো প‌রে বাবার হা‌তে তু‌লে দি‌য়ে উন্নয়ন প্রক্রিয়ার সার্বক্ষণিক তদারকি করবেন। –২৭ ডিসেম্বর ২০১৮ইং।

 

                                   বিজ্ঞাপন অংশ