পানির দাবিতে বিক্ষোভ ও পাম্প হাউস ঘেরাও।

বিজে২৪ নিউজ :

পাঁচদিন ধরে পানি নেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের দাসেরগাঁও, চৌরাপাড়া ও লক্ষ্মণখোলা এলাকায়। পাম্প বিকল হওয়ায় পানির তীব্র সংকট দেখা দিয়েছে ২৪ ও ২৫ নং ওয়ার্ডে।

 

খাবার পানিসহ দৈনন্দিন কাজে পানি পাচ্ছে না এলাকাবাসী। মঙ্গলবার দাসেরগাঁও পাম্প হাউসের বোরিং নষ্ট হয়ে যায়। এরপর পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। ওয়াসা কর্তৃপক্ষ তাৎক্ষণিক একটি নতুন পাম্প স্থাপনের কথা বললেও প্রডাকশন কম হওয়ায় ওই পাম্প থেকে পানি সরবরাহ পাচ্ছে না বাসিন্দারা।

 

ফলে এই প্রচণ্ড গরমে এলাকায় পানির জন্য হাহাকার অবস্থা বিরাজ করছে। পানি সংগ্রহের জন্য এলাকাবাসীকে নানা জায়গায় ছোটাছুটি করতে দেখা গেছে। নতুন পাম্প স্থাপনের জন্য ওয়াসার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন পাম্প মেরামতে আসা ওয়াসার প্রকৌশলীরা।

 

এদিকে পানির দাবিতে শুক্রবার জুমার নামাজের পর মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও পাম্প হাউস ঘেরাও কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। মানববন্ধনে ২৪ ঘণ্টার মধ্যে পানি সরবরাহ করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তারা।

 

অ্যাডভোকেট আল আমিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নূর হোসেন, সাংবাদিক আতাউর রহমান, বন্দর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক কবির সোহেল, নাট্যপরিচালক মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, স্বজন সমাবেশ বন্দর শাখার সম্পাদক আবদুল লতিফ রানা, জাতীয় ছাত্র সমাজ নেতা জহিরুল ইসলাম শাওন, শাহজাহান মোল্লা, মনির হোসেন, আক্তার হোসেন, সাইদুর রহমান লিটন, ডালিম, দিনার, রাইসুল ইসলাম রিয়েল প্রমুখ।