যুবলীগ নেতাকে ডেকে নিয়ে গুলি করে মারল রোহিঙ্গা সন্ত্রাসীরা

 

বিজে২৪নিউজ:

 

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় বাড়ি থেকে ধরে নিয়ে ওমর ফারুক (৩০) নামের এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে অস্ত্রধারীরা তাকে গুলি করে হত্যা করে।

 

নিহত ওমর ফারুক টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকার মোনাফ কোম্পানির ছেলে ও হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড যুবলীগ ও জাদিমোরা এম. আর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী ওমর ফারুককে নিজ বাড়ি থেকে ধরে নিয়ে পাহাড়ে পাশে গুলি করে হত্যা করে। খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমান সহ স্বজনরা মরদেহ আনতে গেলে ডাকাত দল মরদেহ আনতে বাধা দেয়।

 

বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিকে  স্থানীয়রা আরও জানান, ডাকাতসর্দার সেলিম গংসহ অপরাপর প্রায় ৫/৬ জন রোহিঙ্গা ডাকাত একসঙ্গে বসে পাহাড়ের পাদদেশে মদ্য পান করে। সেখানে যুবলীগ নেতা ওমর ফারুককে জোর করে নিয়ে যায়। রোহিঙ্গারা অতিরিক্ত মদ খেয়ে একপর্যায়ে ফারুকের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ে। এরপর কোনো কিছুই বুঝার আগেই তাকে নির্মমভাবে হত্যা করে।

 

এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা চলছে। এ রিপোর্ট লেখাকালীন মরদেহ ঘটনাস্থলে রয়েছে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন,  ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।