নোবিপ্রবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আবাসিক হল বন্ধ

বিজে২৪নিউজ:

 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ভাষা শহীদ আব্দুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

রোববার (০১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর ভাষা শহীদ আব্দুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন এবং এক ঘণ্টার মধ্যে সবাইকে হল ত্যাগ করতে বলেন। সংঘর্ষ এড়াতে গভীর রাতে শিক্ষার্থীদের পুলিশি পাহারায় বিশ্ববিদ্যালয়ের বাসে করে শহরে পৌঁছে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা সাবেক স্পীকার আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ মারাত্মক জখম হন। এছাড়া,সহকারী প্রক্টর ইকবাল হোসেন ও আল-আমিন শিকদারসহ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। আহতদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে ড. ফিরোজ আহমেদ এর অবস্থা আশঙ্কাজনক।

 

হল বন্ধের বিষয়ে সহকারী প্রক্টর অলিউর রহমান আকন্দ বলেন, পরিস্থিতি ঠাণ্ডা করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ঘোষণা করেছে। হল বন্ধ ঘোষণা করা হলেও একাডেমিক কার্যক্রম যথারীতি চলবে। মূলত পরিস্থিতি স্বাভাবিক করার জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

এর আগে শনিবার রাতে প্রকাশ্যে ধূমপান করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এস এম ধ্রুব গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।