১৮ই সেপ্টেম্বর ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তি পাচ্ছে নোয়াখালী বিভাগ চাই নাটকের মিউজিক ভিডিও

 

নোয়াখালী প্রতিনিধি:

 

বিজে২৪ নিউজ :

 

সবকিছু ঠিকঠাক থাকলে বৃহত্তর নোয়াখালীবাসীর জন্য নতুন চমক নিয়ে আসছে “নোয়াখালী বিভাগ চাই” নাটকের মিউজিক ভিডিও “আমরা নোয়াখালী বিভাগ চাই” গানটি।

 

নিরাপদ নোয়াখালী চাই এর চেয়ারম্যান ও রাজপথে বিভাগ আন্দোলনের অন্যতম নেতা সাইফুর রহমান রাসেলের সঙ্গীত নির্দেশনায় ও প্রযোজনায় গানটির সুর, মিউজিক নির্মাণ ও কন্ঠ দিয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী এ.এইচ তূর্য, তার সাথে কন্ঠ মিলিয়েছেন সুজন ও রুমা।

 

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তরুন নির্মাতা ও নাটকের পরিচালক শাহাদাৎ হোসেন মাটি। মিউজিক ভিডিওটি প্রকাশিত হচ্ছে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম এর ব্যানারে।

 

অপরদিকে, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে “নোয়াখালী বিভাগ চাই” নাটকটি। নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফুর রহমান রাসেল এছাড়াও নোয়াখালীর বিভিন্ন শ্রেনীপেশার মানুষের স্বতঃস্ফুর্ত অভিনয়ে নাটকটি আরো প্রানবন্ত হয়ে উঠেছে।

 

বৃহত্তর নোয়াখালীবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নাটকটি সম্পর্কে রাসেল বলেন, আমরা নোয়াখালীর একঝাঁক তরুন প্রজম্ম দীর্ঘবছর থেকে নোয়াখালীকে নবম প্রশাসনিক বিভাগ গঠনের দাবিতে আন্দোলন করে আসছি-কিন্তু আমাদের নায্য দাবি আদায়ে আমরা তেমন একটা সফল হতে পারিনী। নাটকটিতে দেখা যাবে একজন তরুন আন্দোলনকারী এবং একটি আঞ্চলিক সম্প্রদায় তাদের দাবি আদায়ে কতটা মরিয়া হয়ে উঠতে পারে এবং নাটকটিতে আন্দোলন কে সফল করার একটি সুনিদিষ্ট কর্ম-পরিকল্পনার ছঁকও দেয়া থাকবে।

 

নাটকটি তৈরী করতে আমরা নোয়াখালীর বিভিন্ন লোকেশন ব্যবহার করেছি, ইউটিউব থেকে অতীত আন্দোলনের দু-একটা শটও ব্যবহার করেছি আমরা-আশা করছি মিউজিক ভিডিও এবং নাটকটি দেখলে নোয়াখালীবাসীর ভালই লাগবে এবং বিভাগ আন্দোলনে উৎসাহিত হবেন।