নোয়াখালীকে নবম প্রশাসনিক বিভাগের দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

 

বিজে২৪ডটকম:

 

বৃহত্তর নোয়াখালীর ৩টি জেলার সমন্বয়ে নোয়াখালী অঞ্চনের ভাষা ভাষীদের জন্য আলাদা বিভাগ গঠনের দাবীতে  জাতীয় প্রেসক্লাবের সামনে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির উদ্যোগে সংগঠনের সভাপতি দৈনিক নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ারের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারন সম্পাদক এম.এইচ রহমান ফুয়াদের সৃজনশীল সঞ্চালনায়  এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতির সভাপতি কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাবুদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম, খন্দকার তারেক রায়হান, বঙ্গবন্ধু পেশাজীবী ফোরামের সভাপতি তোফাজ্জল হোসেন, গবেষক লেখক আল মামুন, আওয়ামী লীগ নেতা সোহাগ চৌধুরী, গোলাম সারওয়ার , স্বপন মাহমুদ প্রমুখ।

 

নোয়াখালী জেলা সমিতির সভাপতি মোহাম্মদ শাহাব উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে  বলেন, অর্থনীতিকে চাঙ্গা করতে হলে নোয়াখালীকে বিভাগ বাস্তবায়ন অত্যন্ত জরুরী।

 

নোয়াখালী বিভাগ বাস্তবাযন সমন্বয কমিটির সভাপতি রফিকুল আনোয়ার বলেন, বাংলাদেশের এমন জেলা আছে যারা অনুপাতিক হারে নোযাখালী তিনগুণ বেশি প্রশাসনিক সুবিধা নিচ্ছে। যেমন বরগুনা, পিরোজপুর, হবিগঞ্জ, সিলেট ও কুমিল্লা এর মধ্যে উল্লেখযোগ্য। উদাহরণ হিসেবে বক্তারা বলেন কুমিল্লার আয়তন ৩০৮৫ বর্গ কিলোমিটার, উপজেলার সংখ্যা ১৭টি, পক্ষান্তরে নোয়াখালীর আয়তন ৫০০০ বর্গ কিলোমিটার অথচ উপজেলার সংখ্যা ৯ টি ।

 

অপরদিকে বৃহত্তর নোয়াখালীবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংগঠনের সাধারন সম্পাদক ও অন্যতম সংগঠক এম.এইচ রহমান ফুয়াদ বলেন,  বাংলাদেশের গুরুত্বপূর্ণ জেলা গুলোর মধ্যে আমার প্রানের নোয়াখালী ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের অন্যান্য অগ্রসরমান জেলা গুলোর মতো সমান তালে এগিয়ে যাচ্ছে, কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহীদ মুনির চৌধুরীর প্রানের এই জেলাটি ধনে,মনে জনে পরিপূর্ণ  হওয়া সত্ত্বেও স্বভাবজাত কিছু সুবিধালোভী ও নিন্দুকের কারনে আমাদের প্রানের এই জেলাটিকে বিভাগ ঘোষনা করা হচ্ছেনা।

 

তাই তিনি নোয়াখালী,লক্ষ্মীপুর,ফেনী জেলা সহ বৃহত্তর নোয়াখালীবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনতিবিলম্বে নোয়াখালীকে দশম প্রশাসনিক বিভাগ গঠনের দাবি জানান।

 

তিনি আরও বলেন, গনতন্ত্রের মানসকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  যদি নোয়াখালীকে বিভাগ ঘোষনা করেন, তাহলে সমগ্র বাংলাদেশে আমাদের প্রানের নোয়াখালী অর্থনৈতিক উন্নয়নের রোল মডেলে পরিনত হবে ইনশাআল্লাহ।

Comming Soon