নোয়াখালী আ,লীগ সম্মেলনে দু’গ্রুপে সংঘর্ষে আহত শতাধিক, সভাপতি,সম্পাদক বহাল

 

বিজে২৪নিউজ:

 

দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জেলা নোয়াখালীতে পাঁচ বছর পর হতে যাওয়া জেলা আ.লীগের সম্মেলন শুরুর আগে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত শতাধীক নেতা কর্মী আহত হয়েছেন।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এবং নোয়াখালী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যা খান সোহেলের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত এই সংঘর্ষের কিছুক্ষণ পর সম্মেলন স্থলে পৌঁছান সম্মেলনের প্রধান অতিথি ওবায়দুল কাদের।

 

সংঘর্ষের সময় পুলিশ ফাঁকা গুলি ছোড়ে এবং টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নোয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীন হোসেন বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকমকে জানান, আহতদের নোয়াখালী সদর হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

সদর হাসপাতালে এখন পর্যন্ত আহতদের ৬৪ জনের নাম ঠিকানা লেখা হয়েছে তবে এই সংঘর্ষে শতাধীক নেতা কর্মী আহত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
২০১৪ সালের ১৫ নভেন্বর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

সেই সম্মেলনে সভাপতি হন প্রবীণ রাজনীতিবীদ অধ্যক্ষ খায়রুল আনম সেলিম এবং সাধারণ সম্পাদক হন একরামুল করিম চৌধুরী। তারা দু’জনই পূর্বের কমিটির দ্বায়িত্বে ছিলেন।

 

আর আজকের ত্রি-বার্ষিক সম্মেলনেও অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের নোয়াখালীর হাজারো জনতার সামনে সরাসরি মাইকে ঘোষনার মাধ্যমে পুনরায় খায়রুল আলম সেলিমকে সভাপতি, একরামুল করিম চৌধুরীকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা করেন।