নোয়াখালী অলরাউন্ডার ২০১৯ প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল ২৮শে জানুয়ারী

 

বিজে২৪নিউজ:

বৃহত্তর নোয়াখালী’র (ফেনী-নোয়াখালী-লক্ষীপুর) স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিশু-কিশোরদের নিয়ে গান, নাচ, অভিনয়, আবৃত্তি ও চিত্রাংকন বিষয়ে অনুষ্ঠিতব্য নোয়াখালী অলরাউন্ডার ২০১৯ প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল আগামী ২৮জানুয়ারী২০২০ মঙ্গলবার নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে।

 

সকল প্রতিযোগিকে অনুষ্ঠানের দিন সকাল ৯:০০ ঘটিকার মধ্যে জেলা শিল্পকলা একাডেমি নোয়াখালীতে উপস্থিত থাকার জন্যে বলা হয়েছে। উল্লেখ্য বিগত ২৬ শে এপ্রিল ২০১৯ তারিখে নোয়াখালী অলরাউন্ডার প্রতিযোগিতার ১ম রাউন্ড বা বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। ফেনী-নোয়াখালী-লক্ষীপুরের প্রায় ১০০০ হাজার প্রতিযোগী ১ম রাউন্ডে অংশ গ্রহণ করে। তাদের মধ্য থেকে গান,নাচ,অভিনয়,আবৃত্তি ও চিত্রাংকন বিষয়ে ৩০০ প্রতিযোগী ১ম রাউন্ডে ইয়েস কার্ড পেয়ে ২য় রাউন্ডের জন্যে উর্ত্তীর্ণ হয়।

 

১ম রাউন্ডে উত্তীর্ণ প্রতিযোগিদের নিয়ে বিগত ০৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখে জেলা শিল্পকলা একাডেমিতে ২য় রাউন্ড অনুষ্ঠিত হয় তাদের মধ্য থেকে ১৫০ জন প্রতিযোগী ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয়। তাদেরকে নিয়ে আগামী ২৪ জানুয়ারী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ড। ফাইনাল রাউন্ডে ১৫০ জন প্রতিযোগির মধ্য থেকে ৪৫ জন পাবে বিভিন্ন বিষয়ে পুরুষ্কার।

 

সেই সাথে ক-খ-গ বিভাগ থেকে তিনজন হবে নোয়াখালী অলরাউন্ডার। প্রথম বারের মত শিশু-কিশোরদের নিয়ে এত সুন্দর একটি আয়োজন করায় শিশু-কিশোর ও তাদের অভিবাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গিয়েছে এবং অভিবাকরা এই ধরণের আয়োজন পূনরায় হওয়ার অভিব্যক্তি প্রকাশ করেন।

 

নোয়াখালী -০৪ সদর- সূবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, এম,পি অনুষ্ঠানটিতে প্রধান পৃষ্ঠপোষকতা করেন। নোয়াখালী অলরাউন্ডার টিম-কে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মকে মাদক সন্ত্রাস জঙ্গীবাদ সহ নানান সামাজিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে এই ধরণের আয়োজন খুবি জুরুরী, তাই তিনি অনুষ্ঠানটির সফলতা কামনা করেন।

 

স্থানীয় কিছু প্রতিষ্ঠান অনুষ্ঠানটিতে সহযোগীতা করছেন বলে জানা যায়। বাংলাদেশের বৃহত্তর শিশু-কিশোর সংগঠণ কেন্দ্রীয় খেলাঘর আসরের শাখা সংগঠণ আত্মমুক্তি খেলাঘর আসর শিশু-কিশোরদের মাঝে সুস্থ্য-সুন্দর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে ব্যতিক্রমী এ আয়োজন করেন। ব্যতিক্রমধর্মী এই আয়োজনের সার্বিক ব্যবস্থাপক পরিচালক মোঃ রাশেদ রানা।