বর্নাঢ্য আয়োজনে শেষ হলো নোয়াখালী ব্লাড হান্টারের জম্মদিন

বিজে২৪ডটকম:

প্রতিটি সমাজে কিছু মানবতা প্রেমীদের জম্ম হয়,যারা শুধু নিজেকে নিয়েই নয়,ভাবেন সমাজের কিছু হতদরিদ্র, দারিদ্রপীড়িত, সুবিধাবঞ্চিত পথশিশু,পথকলি,বিনা চিকিৎসায় ধুকে ধুকে মৃত্যকোলে ঢলে পড়া মানুষগুলোকে নিয়ে, যাদের প্রতিটি চেন্তা,চেতনায়,ধ্যানে,জ্ঞানে থাকে শুধু এই মানুষ গুলোর ভাবনা।

তেমনি একটি মানবতাপ্রেমী তারুণ্যদীপ্ত, সৃজনশীল তরুণ/তরুণীর হৃদয়ের সমস্ত অনুভুতি আর বহু কষ্টে তিল তিল করে লালিত সংগঠন ”নোয়াখালী ব্লাড হান্টার”

যারা “স্বেচ্ছায় করি রক্ত দান” আমার রক্তে বাঁচবে প্রাণ”

এই সময়োপযোগী ও যুগান্তকারী স্লোগানকে হৃদয়ে ধারন হাটি হাটি পা পা করে সফলতা ও সাফল্যের দ্বিতীয় বর্ষে পদার্পণ করেছে।

গেল শুক্রবার সন্ধায় জেলা শিল্পকলা একাডেমিতে জমকালো আয়োজনে শেষ হয়ে গেল মানবতার এই সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহব্বায়ক সাহেদ মুনিম ফয়সালের সভাপতিত্বে পবিত্র ধর্মগ্রন্থ আল কোরান থেকে তেলওয়াত পাঠ ও জাতীয় সংগীতের হৃদয়গ্রাহী মূর্চনায় পর্দা উঠে নোয়াখালী ব্লাড হান্টারের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর।

প্রথম অধিবেশনে শান্তির পায়রা উড়িয়ে, জম্মদিনে বিশাল কেক কাটার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের মুল পর্ব। অনুষ্ঠানের দৃষ্টিনন্দন বিষয় ছিল বৃহত্তর নোয়াখালীর বিভিন্ন মানবতার সংগঠনের প্রতিনিধিদের ফুল দিয়ে নোয়াখালী ব্লাড হান্টারের জম্মদিনকে সেলিব্রেশন, সবচাইতে যেটা সকলের দৃষ্টি কেড়েছে সেটা হল বৃহত্তর নোয়াখালীর স্বার্থে রাজপথে প্রতিবাদী মানবতার সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই” এর পক্ষ থেকে নোয়াখালী ব্লাড হান্টারের মানবতা প্রেমী কর্মীদের ৪000+ব্যাগ রক্তদানের রেকর্ড অর্জনকে সেলিব্রেশন স্বরুপ ক্রেস্ট প্রদানের বিষয়টি।

মানবপ্রেমী এই সংগঠনটির বর্নাঢ্য আয়োজনকে আলোকিত করতে হাজারো কর্মব্যস্ততা ফেলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ড. এম. এ রহিম, মৎস বিজ্ঞানী ড. আবদুল্লাহ-আল মামুন, ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ হারুন, ইনডিপেনডেন্ট টেলিভিশন এর প্রতিনিধি আবু নাসের মনজু, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিন এর প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, , বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল,

যমুনা টেলিভিশনের প্রতিনিধি মোতাসিম বিল্লাহ সবুজ, চ্যানেল আই এর আলাউদ্দিন শিবলু, বাংলাদেশের সর্বোচ্চ গিনেস বুক ওয়ার্ল্ডের রেকর্ডজয়ী নোয়াখালীর সন্তান কনক কর্মকার, সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিন রাজু, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রাকিব ছাড়াও বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ গণমাণ্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের তৃতীয় পর্বের আকর্ষন ছিল, সংগঠনকে আরো শক্তিশালী ও গতীশীল করার লক্ষ্যে প্রধান উপদেষ্টা কর্তৃক ঘোষিত নব-নির্বাচিত পরিচালনা পরিষদ।

নব-নির্বাচিত পরিচালনা পরিষদে সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক রাসেলকে সভাপতি ও সাবেক সদস্য ফাহিদা সুলতানা রিপুকে সাধারণ সম্পাদক করে “নোয়াখালী ব্লাড হান্টার” এর নব-নির্বাচিত কমিটির ঘোষনা দেওয়া হয়।

সবশেষে অনুষ্ঠানে স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহনকারী মানবতার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান ও সভাপতির সমাপনি বক্তব্য ও অতিথিদের মিষ্টি মুখ করানো মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।