নোয়াখালীতে মুক্তিযুদ্ধ প্রজম্ম লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

বিজে২৪ডটকম:

গতকাল বিকেল তিনটায় নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ মাঠে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজম্মলীগের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সংগঠনের জেলা কমিটির যুগ্ম আহব্বায়ক বাবুল হোসেনের সভাপতিত্বে বেগমগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক ফিরোজ আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাইমুড়ি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার পারুল, সংগঠনের জেলা কমিটির যুগ্ম আহব্বায়ক বাহার উদ্দিন,বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজম্মলীগের বেগমগঞ্জ উপজেলা শাখার সভাপতি রহিম উল্যাহ রবি, ১৫নং শরীফপুর ইউনিয়ন শাখার সভাপতি হিরণ পাশা প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে ২১ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলা , বাঙালি জাতির প্রতিষ্ঠার পেছনে বায়ান্ন ও একাত্তরে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে বক্তারা বলেনদেশ স্বাধীন হওয়ার পর পাকিস্তান থেকে ফিরে এলেন বঙ্গবন্ধু। তিনি দেশ গঠনে মনোনিবেশ করলেন।

কিন্তু পাকিস্তানের দোসররা ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে পরাজয়ের প্রতিশোধ নিলো। তারা ভাষা ও মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে তাকে মুছে ফেলার চেষ্টা করলো। কিন্তু ইতিহাস কি কখনো মুছে ফেলা যায়না–বঙ্গবন্ধু আছে–থাকবে বাঙগালী ও বাংলা ভাষাভাষী সকল মানুষের অন্তরে।