শহীদদের স্মৃতির মিনারে একলাশপুর কল্যান ফাউন্ডেশনের চেয়ারম্যান জামাল উদ্দিনের শ্রদ্ধা নিবেদন

বিজে২৪নিউজ:

অমর একুশে ফেব্রুয়ারী আজ। মহান ভাষা শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে শহীদ হন রফিক, শফিক, সালাম, বরকত, জব্বারসহ আরও অনেকে। সারাদেশে যথাযোগ্য মর্যাদায় বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে সমগ্র জাতি।

ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহরেই ফুল হাতে শহীদদের স্মৃতির মিনারে ছুটে আসেন এম. জামাল এন্ড কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ,নোয়াখালী ক্লাব ঢাকা লিমিটেড এর সাধারন সম্পাদক ও একলাশপুর কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ জামাল উদ্দিন্ । শহীদ বেদিতে পুষ্পাঘ্যর্ অর্পণের পর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানান।

জামাল উদ্দিন বলেন, ফেব্র“য়ারি মাসের ২১ তারিখ বাঙালির জীবনে একাধারে অহংকারের, গৌরবের আবার শোকের। ১৯৫২ সালের এ দিনে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে বুকের তাজা রক্তে রাজপথ রাঙিয়েছিল বাংলার দামাল ছেলেরা, আমি তাদেরকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি এবং মহান আল্লাহর কাছে তাদের রুহের মাগফিরাত ও নাজাত প্রার্থনা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন,নোয়াখালী ক্লাব ঢাকা লিমিটেড এর ডিরেক্টর অব ট্রেজারার এবং বেগমগঞ্জ কল্যাণ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক জাফর আহামেদ,একলাশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান, হ্যাপি ইন্ট্যারন্যাশনাল এর পরিচালক মোঃ লোকমান হোসেন, একলাশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারী শিক্ষক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা জানাতে আসেন শহীদদের স্মৃতির মিনারে ।

দেখুন ভিডিও সহ