নোবিপ্রবিতে বসেছে ছায়া জাতিসংঘের চতুর্থ আসর

বিজে২৪নিউজ:

নোবিপ্রবি থেকে ফজলে এলাহি ফুয়াদের পাঠানো তথ্যচিত্রে একটি পূর্নাঙ্গ প্রতিবেদন:

সফলতার ধারা বজায় রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছায়া জাতিসংঘ সংগঠনটি ৪র্থ বারের মত আয়োজন করেছে ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২০।

২৬ ফেব্রুয়ারির থেকে শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারী পর্যন্ত চারদিন ব্যাপী চলছে এই সম্মেলন। সম্মেলনটিতে নলেজ পার্টনার হিসেবে থাকছে জাতিসংঘ তথ্য সংস্থা এবং স্ট্রাটেজিক পার্টনার হিসেবে থাকছে জাতিসংঘ বাংলাদেশ।

নোবিপ্রবি ছায়া জাতিসংঘ-২০২০’র এই সম্মেলনে থাকছে উপস্থিত বুদ্ধি, যুক্তি প্রদান, নেতৃত্বদান ইত্যাদি গুনাবলি অর্জন সহ পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে এক শক্তিশালী নেটওয়ার্ক তৈরির অন্যতম সুযোগ।

চারদিনের এই সম্মেলনে থাকছে ৬ টি কমিটি সহ প্রায় ২০০ জন প্রতিনিধি। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন স্বনামধন্য স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীবৃন্দ উক্ত ৬ টি কমিটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন।জাতিসংঘ কর্তৃক নির্দেশিত ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৭ নম্বর লক্ষ্যমাত্রা “সাশ্রয়ী মূল্য এবং পরিষ্কার শক্তি” এই প্রতিপাদ্য নিয়ে এইবারের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আছেন উপাচার্য প্রফেসর ড.মো.দিদার-উল-আলম, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ ড.মো.ফারুক উদ্দিন,রেজিস্ট্রার ড.আবুল হোসেন, প্রক্টর ড.নেওয়াজ মো.বাহাদুর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি উপস্থিত থাকবেন।

এ ছাড়াও বর্ণীল এই আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম