৮ই মার্চ জমকালো আয়োজনে পর্দা উঠছে বঙ্গবন্ধু কাপ টি-২0 ক্রিকেট টুর্ণামেন্টের

বিজে২৪নিউজ:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে বেগমগঞ্জ  উপজেলা আ.লীগ কর্তৃক আয়োজিত এবং সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনের প্রধান পৃষ্ঠপোষকতায় এই প্রথম বারের মত জমকালো  আয়োজনে পর্দা উঠছে বঙ্গবন্ধু কাপ টি-২0 ক্রিকেট টুর্ণামেন্ট-২০২০ এর।

আগামী ৮ই মার্চ রবিবার সকাল ৯ঘটিকার সময় বর্ণাঢ্য এক আয়োজনের মধ্যে দিয়ে টুর্নামেন্টটির উদ্ভোধন করবেন নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এ.বি.এম জাফর উল্যাহ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মামনুর রশিদ কিরণ। প্রধান বক্তা থাকছেন নোয়াখালী থেকে জাতীয় দলে প্রথমবারের মত সুযোগপ্রাপ্ত জাতীয় দলের ক্রিকেটার ইয়াছিন আরাফাত মিশু।

বেগমগঞ্জ উপজেলা আ.লীগের এই বিশাল আয়োজনে লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টে সারা বাংলাদেশ থেকে মোট  বিশটি দল অংশ নিচ্ছ। বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকীকে সমগ্র দেশবাসীর কাছে স্মরণীয় করে ধরে রাখতেই এমন ক্রীড়াযজ্ঞ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন আয়োজক কমিটির অন্যতম যুগ্ম আহব্বায়ক কামরুজ্জামান রিয়াজ।

রিয়াজ বলেন,বঙ্গবন্ধুর অবদান কে সমগ্র জাতির সামনে, বিশেষ করে তরুণ প্রজম্মের কাছে বার বার তুলে ধরে বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আজম্ম লালিত স্বপ্নকে বাস্তবায়ন করাই হচ্ছে এই টুর্নামেন্টের মুল লক্ষ্য ।

অন্যদিকে মিডিয়া কমিটির প্রধান আশরাফ সিদ্দিকী বাবু বলেন, নোয়াখালীর ক্রীড়াপ্রেমী দর্শকদের জন্য আমরা একটি ব্যতিক্রমধর্মী বর্নাঢ্য  আয়োজন করছি, আশা করছি সমগ্র নোয়াখালীবাসীর আন্তরিক সহযোগিতা ও সমর্থন পেলে সকল শ্রেণী পেশার মানুষকে বিশেষ করে ক্রীড়ামোদী দর্শকদের খুব ভালো একটি বিনোদন দিতে পারবো এবং সবার কাছে টুর্ণামেন্টটি দারুনভাবে উপভোগ্য  হবে ইনশাআল্লাহ।

আয়োজক কমিটির আরেক যুগ্ম আহব্বায়ক আনোয়ার হোসেন ঝন্টু বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চলে লুকিয়ে থাকা ক্রিকেট প্রতিভাদেরও তুলে আনতে পারবো বলে আমার বিশ্বাস, আশা করছি ক্রীড়াপ্রেমী দর্শকবৃন্দ এই টুর্নামেন্টের মাধ্যমে ভিন্ন একটি স্বাদ পেতে যাচ্ছে।

আয়োজক কমিটির আহব্বায়ক আবদুর মান্নান বাবুল বলেন, বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই বিশাল টুর্নামেন্টের আয়োজন হবে খুবই বর্নাঢ্য নোয়াখালীর-০৩ নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগন এই টুর্নামেন্ট এর সাথে স্বতঃস্ফুর্ত ভাবে জড়িত।

গোটা স্টেডিয়াম প্রাঙ্গনে থাকবে বিপুল আলোক সজ্জা, শহীদদের স্মৃতির স্মরণে থাকবে জাতীয় পতাকার চোখ ধাঁধানো ডিসপ্লে,পাড়ার গলি থেকে শুরু করে প্রতিটি উপজেলায় চলছে বাংলাদেশের জনপ্রিয় ভোকালিস্ট গাজী মাজহারুল আনোয়ারের কণ্ঠে ধারনকৃত মাইকিং প্রেজেন্টেশন। পুরো অনুষ্ঠানের মধ্যে দর্শকদের দৃষ্টিজুড়ে থাকবে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক ছাত্রদের অংশগ্রহনে “বঙ্গবন্ধুর ম্যুরাল” সাজ  এছাড়াও থাকছে জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের চোখ ধাঁধানো আয়োজন।

পুরো খেলায় আইসিসি ও বিসিবির সকল নিয়মকানুন অনুসরন করা হবে,খেলাটি অনুষ্ঠিত হবে বেগমগঞ্জ উপজেলা স্টেডিয়ামে। উদ্ভোধনী খেলায় মুখোমুখি হবে কোম্পানীগঞ্জ ক্রিকেট একাডেমি ও নোয়াখালী ক্রিকেট একাডেমি।

টুর্ণামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টেলিভিশন, চ্যানেল আই, নিউজ টোয়েন্টিফোর, বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম,বাংলা টিভি, বাংলাদেশ প্রতিদিন, নোয়াখালী টিভি ইত্যাদি।