ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি দরবার শরীফে ১১ রজব ৭ই মার্চ গতকাল শনিবার আঞ্জুমানে তৌহীদ বতোফায়লে রশীদ এর ব্যবস্থাপনায় সুন্নীয়ত ও মাইজভাণ্ডারী ত্বরীক্বা দর্শনের যুগশ্রেষ্ঠ কাণ্ডারী গাউসুল ওয়াক্ত হাদীয়ে যমান হযরতুল আল্লামা মাওলানা “কাযী সৈয়্যদ হারূনুর রশীদ” রাদ্বিয়ানহুল্লাহুল বারী’র ৯ম বার্ষিক উরস শরীফ হারুয়ালছড়ি দরবার শরীফে মহাসমারোহে সম্পন্ন হয়েছে ।

এ উপলক্ষে আঞ্জুমানে তৌহীদের পক্ষ থেকে দিনব্যাপীব্যাপককর্মসুচি পালন করা হয়, এতে দিনের শুরুতে মাজারে গিলাপ ছড়ানো, খতমে গাউছিয়া,হামদ- নাত মিলাদ কিয়াম, ও জিয়ারত শেষে আনুষ্ঠানিক ভাবে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। বাদ যোহর হতে রাত ১০ টা পর্যন্ত কোরআন ও সুন্নাহ ভিত্তিক গুরুত্বপূর্ণ তকরীর পেশ করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন দরবারের সাজ্জাদানাশীন পীরে ত্বরীক্বত মুফতি আল্লামা এস এম জাফর ছাদেক আল আহাদী (ম.) । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাবমুহাম্মদ ফরিদুল আলম অধ্যক্ষ রাবেয়া বসরী ইনস্টিটিউট চট্টগ্রাম।প্রধান বক্তা ছিলেন আল হারূনী রিচার্স একাডেমীর চেয়ারম্যান শাহযাদা মাওলানা মুফতি বোরহান উদ্দিন মুহাম্মদ শফিউল বশর (ম.)।

বক্তাগন আলোচনায় বলেন সুন্নীর মুখোশে অ-সুন্নীর কর্মকাণ্ডে জড়িয়ে নিজেদের ঈমানকে কলুষিত না করেবৃহত্তর কল্যাণে সুন্নিদের ঐক্যবদ্ধ এবং ভারতের প্রধানমন্ত্রী মোদি ও অমিত সাহা কর্তিক লেলিয়া দেওয়া উগ্র হিন্দুত্ববাদীদের হাতে নির্যাতিতি মুসলিম ভাই বোনদের শহীদ করায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

উপস্থিত ছিলেন শাহযাদা মাওলানা মহিউদ্দিন মুহাম্মদ ছালেহ,শাহযাদা মাওলানা নজুম উদ্দিন মুহাম্মদ শামসুল হুদা, শাহযাদা মাওলানা আযম উদ্দিন মুহাম্মদ রেজাউল করিম, শাহযাদা মাওলানা জমির উদ্দীন মুহাম্মদ নজরুল ইসলাম, দাগনভূঞা আমিনুল উলুম কাদেরিয়া আহমদিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপারমাওলানা কারী আব্দুল মালেক , হারুয়ালছড়ি হাই স্কুলের হেড মাওলানা মোহাম্মাদ ইউছুপ, গাউছিয়া রহমানিয়া ছুন্নিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা মুহাম্মাদ হোছাইন ফারুকী, ফেনী জেলা কাযী সমিতির নেতা এ টি এম শরফুদ্দীন আল হারুনী , গাউছিয়া আহমদিয়া আমিনিয়া সুন্নিয়া মাদ্রাসার সুপার মাওলানা কারী জহির উদ্দিন, তাহেরিয়া সাবেরিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মাকছুদুর রহমান আল হারুনী, গাউসিয়া তৈয়্যবিয়া মাদ্রাসার মুদাররিস মাওলানা নূর হুসাইন হারূনী, মাওলানা আবু আলম ছিদ্দিকি, মাওলানা মুহাম্মদ আব্দুল বারী , মাওলানা পিয়ারুল ইসলাম প্রমুখ।সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাওলানা নুরুল আবছার ফারুকী।

প্রদীপ্ত তারুণ্য উপসংসদ ও জ্ঞানাঞ্জন মহিলা উপসংসদ কর্তিক আয়োজিত ইসলামী সাংস্কৃতিকপ্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে ক্রেস্ট সনদ বিতরণ করা হয়।

মাহফিল শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, বর্তমান বিশ্বে মহামারী করনা ভাইরাস থেকে মানুষকে হেফাজত করার জন্য দোয়া ও মোনাজাত করেন।