জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে নোয়াখালী জেলাকে  লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) বেলা ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক তন্ময় দাশ।

নোয়াখালী জেলা প্রশাসনের ওয়েবসাইটের গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (শনিবার) সকাল ৬টা থেকে নোয়াখালীতে  কেউ নতুন করে প্রবেশ ও বের হতে পারবে না। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি সেবা ছাড়া সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় দোকানগুলো সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত খোলা থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় পরিবহন ও অসুস্থ রোগী বহনকারী যানবাহন চলাচল করতে পারবে। মহাসড়কসহ আঞ্চলিক মহাসড়ক বন্ধ থাকবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে।

কোভিড-১৯ মোকাবিলায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাশ বিবিসি জার্নালকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আমরা বদ্ধ পরিকর। এ লক্ষ্য নোয়াখালী  জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নোয়াখালী জেলা শনিবার সকাল ৬টা থেকে লকডাউন কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ঘোষণা বলবৎ থাকবে।