গরীব,দুস্থ,কর্মহীন ও অসহায় মানুষের মধ্যে অনুদান প্রদান কার্যক্রম শুরু করেছে করোনা মহামারীর আপদকালীন সময়ে গড়ে তোলা নতুন সংগঠন “একরাম চৌধুরী ফাউন্ডেশন’ ।

নোয়াখালীর অভাবগ্রস্থ ও দুঃখপীড়িত মানুষগুলোর বিপদে সহযোগিতা ও সহমমির্তার হাত বাড়িয়ে দেয়ার মহৎ উদ্যোগে সংগঠনটি প্রতিষ্ঠা করেন নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪(সদর) আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী।

ইতোমধ্যে সাংসদ একরামুল করিম চৌধুরীর মহৎ আহবানে সাড়া দিয়ে নোয়াখালীর সামর্থবান, বিত্তবান,জনপ্রতিনিধিগন, রাজনৈতিক নেতা-কর্মী, ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ যার যার সামর্থ্য অনুযায়ী ‘সোনালী ব্যাংক মাইজদী কোর্ট শাখায়’ টাকা জমা দিচ্ছে।

এর আগে এই ফাউন্ডেশনের ফান্ডে একরামুল করিম চৌধুরী এমপি নিজেই ৫০ লক্ষ টাকার একটি বড় অনুদান দিয়ে সংগঠনটির যাত্রা শুরু করেন।

আজ বুধবার (১৫ এপ্রিল) ‘একরাম চৌধুরী ফাউন্ডেশনে’ জমাকৃত উদ্বৃত্ত থেকে অসহায় ও নিন্মবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সহায়তার লক্ষ্যে অনুদান দেয়া শুরু হয়েছে।

নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে (ডিসি অফিসে) ‘একরাম চৌধুরী ফাউন্ডেশন’ এর সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি একরামুল করিম চৌধুরী অনুদান শুরুর ব্যাপারে বিশেষ নির্দেশনাও দিয়েছেন।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ে ‘একরাম চৌধুরী ফাউন্ডেশন’ এর সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব তন্ময় দাস, জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন জেহান, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাওলা লিটন, পৌর আওয়ামীলীগ সভাপতি ও নোয়াখালী জেলা ক্রীয়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান সহ প্রমুখ।

একরাম চৌধুরী ফাউন্ডেশন’ থেকে জেলার সদর উপজেলার জন্য ১৫ লক্ষ টাকা, সূবর্ণচর উপজেলার জন্য ১২ লক্ষ টাকা এবং জেলায় অস্থায়ী আইসোলেশন হাসপাতাল নির্মানের জন্য স্থানীয় প্রশাসনকে ৫ লক্ষ টাকা অনুদানের ঘোষনা দেন একরামুল করীম চৌধুরী এমপি।

বিবিসি জার্নাল কে সাংসদ বলেন, আমার এই ফাউন্ডেশনটি গঠনের মুল উদ্দেশ্য হচ্ছে আপদকালীন সময়ে আমার প্রাণপ্রিয় জেলার করোনা কবলিত কর্মহীন, অসহায় ও দুঃখী মানুষগুলোর পাশে দাঁড়ানো। আপনারা সবসময় আমাকে সময়মতো জানাবেন আমার জেলার একটি মানুষও যেন অনাহারী না থাকে,না খেয়ে থাকে নেতাকর্মীদের প্রতি এমন নিদের্শও দেন তিনি।

নোয়াখালী,লক্ষ্মীপুর,ফেনী জেলার সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।