দুস্থ্য ও কর্মহীন মানুষের ঘরে খাবার পৌঁছে দিলেন নিরাপদ নোয়াখালী চাই সংগঠন

বিজে২৪নিউজ:

কোভিড-১৯ নামক করোনা মহামারীতে আক্রান্ত সারাবিশ্ব । চারদিকে শুধু লাশ আর লাশ, এ যেন এক মৃত্যুর মিছিল, ইতোমধ্যে এই মৃত্যুর মিছিলে নাম লিখিয়েছেন বাংলাদেশও। এ যেন নিয়মের ধারাবাহিক ক্রমবিকাশ। করোনা থেকে রক্ষা পেতে ইতোমধ্যে বাংলাদেশ সরকার গ্রহন করেছেন নানা রকম পরিকল্পনা। লকডাউন করা হয়েছে সমগ্র দেশ। স্থবির হয়েছে পড়েছে অর্থনীতির চাকা, বন্ধ ঘোষনা করা হয়েছে সরকারী-বেসরকারী অফিস আদালত, বন্ধ সকল ধরনের মিল,ইন্ড্রাস্ট্রিজ।

অপরদিকে বন্ধ করে দেয়া হয়েছে সকল ধরনের গন-পরিবহন। সময়, জীবন ও নিরাপত্তার প্রয়োজনে ঘরমুখো করে রাখা হয়েছে বিভিন্ন শ্রেনীপেশার কর্মমূখর মানুষ গুলোকে। এতে কর্মহীন হয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে দিনদরিদ্র, অসহায়,দুস্থ্য ও কর্মহীন মানুষগুলো।

অবশেষে কর্মহীন এই মানুষগুলোর মানবিক আহব্বানে সাড়া দিয়ে ভাগ্যপীড়িত মানুষগুলোর পাশে দাড়িয়েছেন বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই” সংগঠনের একলাশপুর ইউনিয়ন শাখার প্রধান সমন্বয়ক মোঃ ইলিয়াস ইমন ও সমন্বয়ক বিপ্লবের নেতৃত্বে উপজেলার একলাশপুর ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে গিয়ে ঘরে ঘরে ১৫০জন গরীব,অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়।

অপরদিকে, সংগঠনের কেন্দ্রিয় কমিটির সমন্বয়ক নাইম উদ্দিন রাসেলের নেতৃত্বে চৌমুহনী রেলওয়ে স্টেশনে প্রায় ৪০জন সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের মাঝে রাতের খাবার ও পানি বিতরণ করা হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে নাইম উদ্দিন রাসেল প্রায় ২০জনকে ১০০টাকা করে নগদ অর্থ সহায়তা দেন।

সংগঠনের সদর উপজেলা শাখার সভানেত্রী সিনথিয়া রহমানের নেতৃত্বে সদর উপজেলার প্রায় ৫০জন গরীর,দুস্থ ও অসহায়  মানুষের মাঝে ১০কেজি করে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

নিরাপদ নোয়াখালী চাই টিম

খাদ্যসামগ্রী ও অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সাইফুর রহমান রাসেল। তিনি বলেন, নিরাপদ নোয়াখালী চাই সম্পূর্ন ভাবে একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন,যা সংগঠনের স্বেচ্ছাসেবীদের নিজেদের অর্থায়নে পরিচালিত হয়। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি এই আপদকালীন সময়ে কর্মহীন ,গরীব মানুষগুলোর পাশে দাড়ানোর।

এগুলো ছিল আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা, আসন্ন রমজানে আমরা বৃহৎভাবে কিছু করার চেষ্টা করছি। শুধু তাই নয়, করোনা সচেতনতায় দীর্ঘ ২০দিন ধরে পুরো জেলাতে আমাদের স্বেচ্ছাসেবী টিম কাজ করছে। আমরা বাড়ী বাড়ী যাচ্ছি, বিদেশ ফেরত ও ঢাকা-নারায়নগঞ্জ ফেরত পরিবারের হোমকোয়ারেন্টান নিশ্চিত করার আপ্রান চেষ্টা করে যাচ্ছি আমরা।

নোয়াখালী,লক্ষ্মীপুর,ফেনী জেলার সমন্বয়ে গঠিত একটি অলাভজনক অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।