কোরবানির পশুর হাটে নিরাপদ নোয়াখালী চাই এর করোনা সচেতনতা ক্যাম্পেইন

কোরবানির ঈদের আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে পশুর হাট। তবে অন্য ঈদের তুলনায় এবারের কোরবানির ঈদে নতুন করে যুক্ত হয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। আর এই করোনা আতঙ্ক থেকে সাধারন মানুষকে বাঁচাতে করোনা মহামারীরর প্রথম থেকেই মাঠে করোনা সচেতনতা ক্যাম্পেইন করে যাচ্ছে বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় সামাজিক সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই”

ইতোমধ্যে এই সংগঠনটি শুধু বাড়ীতে,হাটে,বাজারে,চায়ের দোকানেই নয়, এবার মানুষকে করোনা সম্পর্কে সচেতন করতে, করোনা সচেতনতা ক্যাম্পেইন করছে নোয়াখালীর বিভিন্ন পশুর হাটগুলোতে। সংগঠনের সদস্যরা বিভিন্ন পশুর হাটে গিয়ে বিনামুল্যে মাস্ক বিতরণের মাধ্যমে হাট গুলোতে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করনের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতাগনকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করে তুলছে।

আর এই করোনা সচেতনতা ক্যাম্পেইনের নেতৃত্ব দিচ্ছেন নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল,তিনি বলেন, যতই দিন যাচ্ছে ততই যেন মানুষগুলো অসচেতন হয়ে উঠছে,স্পেশালি পশুর হাটগুলোতে ক্রেতা বিক্রেতাদের প্রতি ১০জনের মধ্যে ৪জনের মুখেই মাস্ক নেই, আমরা চেষ্টা করছি অন্তত সবার মুখে যেন শতভাগ মাস্ক পরিয়ে দিতে পারি্, ইনশাআল্লাহ কোরবানীর শেষ পশুর হাট পর্যন্ত আমাদের ক্যাম্পেইন চলবে।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা শাখার উপদেষ্টা এ.বি.এস রাজু, রাসেল চৌধুরী, সুবর্ণচর উপজেলা শাখার নব-নির্বাচিত আহব্বায়ক মোঃ ওমর ফারুক সুমন,যুগ্ম আহব্বায়ক ইয়াছিন আরাফাত আকাশ,দিদার হোসেন,মোঃ রাফি হোসেন,ইমরান হোসেন,সদস্য সচিব আবদুল্লাহ আল নোমান,নোয়াখালী সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক মোঃ তানভির আহামেদ,সমন্বয়ক শ্রাবন্তী ঈশা,সদর শাখার সমন্বয়ক ওমর ফারুক,সুবর্ণচর শাখার নির্বাহী সদস্য ওহিদুর রহমান শাকিল,রাশেদ উদ্দিন,কামরুল হাসান সহ আরো অনেকে্