সিলেট বিভাগে নতুন করে আরও ৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনাভাইরাস শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৬ জন এবং মৌলভীবাজারের তিনজন রয়েছেন।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, মঙ্গলবার শাবির ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৩৭ জন, সুনামগঞ্জের ১৩ জন, মৌলভীবাজারের ৩ জন ও হবিগঞ্জের ১০ জন।

এনিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৯৭০ জন। এরমধ্যে সিলেটে পাঁচ হাজার ৮০৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৮, হবিগঞ্জে ১ হাজার ৫৭২ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫১৪ জন।

মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৯৫৮ জন। এরমধ্যে সিলেটে ৪ হাজার ১৭৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬৯৪ জন, হবিগঞ্জে ১০২৮ জন এবং মৌলভীবাজারে ১০৬৩ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৭ জন। এরমধ্যে সিলেট জেলার ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩৫৫ জন। করোনায় আক্রান্ত হয়ে ১৩০ জন বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। এছাড়া সিলেট বিভাগে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭২৬ জন।