নিরাপদ নোয়াখালী চাই এর শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ কন্যা ফাতেমা

বিজে২৪ডটকম:

“ভালোবাসা,বিশ্বাস ও মানবতা জেগে উঠুক প্রতিটি মানুষের ধর্মে,কর্মে ও চিন্তায়” এই নৈতিক স্লোগানকে সামনে রেখে তৃতীয়বারের মত বৃহত্তর নোয়াখালীর সর্ববৃহৎ জনপ্রিয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই “ গরীব,দুঃখী,অসহায় ও শীতার্ত  মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

আজ বিকেল ৩ঘটিকার সময় নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানবিক এই কার্যক্রমে স্বশরীরে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেছেন মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীরযোদ্ধা জাতির শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সুযোগ্য কন্যা ফাতেমা আমিন।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেলের সভাপতিত্বে, সংগঠনের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ওমর ফারুক সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল,,অনুষ্ঠানের উদ্ভোধন করেন বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সুযোগ্য কন্যা ফাতেমা আমিন।

অপরদিকে, তীব্র শীতের কামড় থেকে ভাগ্যহত অসহায় ‘মনুষ্য শরীর গুলোকে রক্ষা করার নিমিত্তে কিছুটা উঞ্চতার ছোঁয়া দিতে “ভ্রাম্যমান মানবতার দেয়াল” নামে এক ব্যতিক্রমধর্মী মহৎ উদ্যোগ নিয়েছে নোয়াখালীর জনপ্রিয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই নামক সংগঠনটি।

এই সংগঠনের হাত ধরেই প্রথম উদ্বোধন হলো “ভ্রাম্যমান মানবতার দেয়াল” নামক ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ। এর আগে দেশের বিভিন্ন জায়গায় মানবতার দেয়াল দেখা গেলেও দেখা যায়নি এমন ধরনের ভ্রাম্যমান মানবতার দেয়ালের। “ভ্রাম্যমান মানবতার এই দেয়াল ধারাবাহিকভাবে প্রদক্ষিণ করবে সমগ্র নোয়াখালীর ৯টি উপজেলায়।

এই দেয়াল থেকে গরিব, দুস্থ্য, অসহায় ও সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষগুলো বিনা মূল্যে পোশাক নিতে পারবেন। আর গরিবদের জন্য নতুন কিংবা পুরাতন পোশাক দিতে পারবেন সামর্থ্যবান কিংবা মধ্যবিত্তরাও।

“ভ্রাম্যমান মানবতার দেয়ালের” সার্বিক ব্যবস্থাপনায় নিয়ে বক্তারা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে এই মহৎ উদ্যোগটি ইতোমধ্যে দ্রুত ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন জেলায়। ভ্রাম্যমান এই মানবিক কার্যক্রমের মাধ্যমে তারুণ্যের যে ঐকতান শুরু হয়েছে, সেটি অত্যন্ত আশাবহ। এই কার্যক্রম শুধু সুবিধাবঞ্চিত মানুষের হাতে শীতবস্ত্র বা সাধারণ পোশাকই পৌঁছে দেওয়া নয়, পাশাপাশি সকল শ্রেণীপেশার মানুষের মধ্যে মানবতার বীজ বপন করাও হোক এই কার্যক্রমের মূল লক্ষ্য ।

অপরদিকে এই মানবিক কর্মযজ্ঞের সার্বিক সহযোগিতা করছেন সদর উপজেলা শাখার আহব্বায়ক মোঃ রাকিবুল ইসলাম, যুগ্ম আহব্বায়ক রেবেকো নিপু, শ্রাবন্তী ইসলাম এশা, মোঃ মামুন হাসান, সালমা হক রিয়া, মোঃ জিহাদ রহমান, গালিব মাহমুদ, সিনবাদ শাকিল, মোশারফ রাকিব রাব্বি, সুমন, প্রমূখ, ।

নিরাপদ নোয়াখালী চাই সামাজিক সংগঠনের সদস্যদের একাংশ