করোনায় নারীদের চেয়ে পুরুষের মৃত্যু তিনগুণের বেশি

বিজে২৪নিউজ:

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে নারীদের তুলনায় পুরুষরা বেশি আক্রান্ত ও মৃত্যু হতে থাকে। গত বছরের সেই অব্যাহত ধারা বর্তমান পর্যন্ত অব্যাহত রয়েছে। নারীদের চেয়ে পুরুষের তিনগুণেরও বেশি করোনা আক্রান্ত মৃত্যু হয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ১০ হাজার ২৮৩ জনের মধ্যে ৭ হাজার ৬৩৫ জনই পুরুষ এবং দুই হাজার ৬৪৮ জন নারী। িঅন্যদিকে করোনায় মৃত্যুর পরিসংখ্যানে তরুণদের তুলনায় বয়স্করা এগিয়ে। দেশে ১০ হাজার ২৮৩ জনের মধ্যে ৫ হাজার ৭৯৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়াও ২ হাজার ৫৩২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ হাজার ১৪১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৫০৮ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৯৫ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৭১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৪০ জনের বয়স ছিল ১০ বছরের কম।

করোনায় মৃত্যু ১০ হাজার ২৮৩ জনের মধ্যে ৫ হাজার ৯৮০ জন ঢাকা বিভাগের, ১ হাজার ৮৫১ জন চট্টগ্রাম বিভাগের, ৫৪৬ জন রাজশাহী বিভাগের, ৬৩৬ জন খুলনা বিভাগের, ৩০৬ জন বরিশাল বিভাগের, ৩৪৯ জন সিলেট বিভাগের, ৩৯৭ জন রংপুর বিভাগের এবং ২১৮ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

দেশে এ পর্যন্ত মারা যাওয়া ১০ হাজার ২৮৩ জনের মধ্যে সাত হাজার ৬৩৫ জনই পুরুষ এবং দুই হাজার ৬৪৮ জন নারী। মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন।