করোনার ভয়ে আইপিএল ছাড়ছেন ক্রিকেটাররা

বিজে২৪ডটকম:

 

কারণটা বলা হচ্ছে ‘ব্যক্তিগত’। তবে আসল কারণটা জানা সবারই। করোনার ভয়ে একের পর এক ক্রিকেটার ছাড়ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এই তালিকায় সর্বশেষ সংযোজন রবীচন্দ্রন অশ্বিন। তিনি অবশ্য পুরোপুরি বিদায় বলেননি, আবারও ফিরে আসার ইঙ্গিত দিয়ে নিয়েছেন বিরতি। 

কিন্তু তার আগেই লিয়াম লিভিংস্টোন, অ্যাডাম জাম্পাসহ বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার ছেড়ে যান আইপিএল। শুরুটা হয়েছিল লিয়ামকে দিয়ে। রাজস্থান রয়্যালসের এই ক্রিকেটার আইপিএল ছেড়ে যান জৈব-সুরক্ষা বলয়ের মানসিক ধকলের কথা জানিয়ে। একই দলের অ্যান্ডু টাই রোববার আইপিএল ছাড়েন ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে।

তবে বাকিরা করোনার কথা লুকিয়ে গেলেও অশ্বিন সরাসরি বলেছেন করোনার কথা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আইপিএল থেকে নিজের সরে যাওয়ার কথা জানিয়েছেন তিনি।

অশ্বিন লিখেছেন, ‘চলতি বছরের আইপিএল থেকে একটা বিরতি নিচ্ছি আমি, যা শুরু হবে আগামীকাল থেকে।করোনাভাইরাসের বিরুদ্ধে আমার পরিবার লড়ছে। আর আমি এই কঠিন সময়ে তাদের পাশে থাকতে চাই। সবকিছু ঠিকঠাক চললে আমি আবারও ফিরব। ধন্যবাদ দিল্লি ক্যাপিটালস।’

এরপর আইপিএল ছেড়ে যান আরও দুই অস্ট্রেলিয়ান ও একই সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেটার কেইন রিচার্ডসন ও সদ্য বিবাহিত অ্যাডাম জাম্পা। তবে এতকিছুর পরও আইপিএল চালিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

আইপিএল চালানোর বিষয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত যা খবর, আইপিএল চলবেই। তবে কেউ চলে যেতে চাইলে কোনও সমস্যা নেই। তাকে আটকানো হবে না।

শীঘ্রই আসছে