নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকার সওদাগর মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (০১ মে ) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। 

আগুনে দুটি মুদি দোকানের গোডাউন, প্লাস্টিক পণ্যের দোকান, ফার্মেসি, ফাস্ট ফুড ও কম্পিউটার দোকানসহ মোট ছয়টি দোকানের মালামাল ও নগদ অর্থ পুড়ে যায়। এতে ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শী মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী আইয়ুব আলী  বলেন, সওদাগার মার্কেট বাংলাবাজারের পূর্বদিকে অবস্থিত। রাত পৌনে ২টার দিকে হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে সবাই চিৎকার শুরু করেন। এ সময় আশপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর  দেন। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিন মিয়া  বলেন, সওদাগর মার্কেটে আগুন লেগে মুহূর্তের মধ্যে আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ছয়টি দোকান পুড়ে যায়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি।