সুন্দরবনে এখনও আগুন জ্বলছে। ঘটনার ১১ ঘণ্টা পেরিয়ে গেলেও নেভেনি আগুনের শিখা। রাত হয়ে যাওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে না এনেই অভিযান বন্ধ করেছে ফায়ার সার্ভিস। আগামীকাল মঙ্গলবার (৪ মে) সকাল ৭টায় অভিযান পুনরায় শুরু হবে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে। 

এর আগে সোমবার (০৩ মে) বেলা ১১টার দিকে সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে বন বিভাগ বলছে- আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম ও শরণখোলা স্টেশন কর্মকর্তা আব্দুল মান্নান। এই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপসহকারী পরিচালক মো. গোলাম ছরোয়ার বলেন, রাত হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে না এনেই আমরা অভিযান বন্ধ রেখেছি। লোকালয় থেকে ঘটনাস্থল অনেক দূরে হওয়ায় আমাদের আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। আগামীকাল সকাল ৭টায় আবার অভিযান শুরু করা হবে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন জানান, সুন্দরবনের দাসের ভারানি এলাকার আগুন যাতে বনের মধ্যে আর ছড়াতে না পারে সে জন্য আগুনের চারপাশে ফায়ার লাইন কাটা হয়েছে। আগুন আমাদের নিয়ন্ত্রণে আছে।  আগুন লাগার কারণ অনুসন্ধানে ইতোমধ্যে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।