বিজে২৪ নিউজ :

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) ফারমার্স ব্যাংকের অ্যাকাউন্টে চার কোটি টাকা পাওয়ার ঘটনায় তদন্তের স্বার্থে ব্যাংকটির সাত কর্মকর্তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর দুদক পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেনের সই করা এক চিঠিতে ওই সাত কর্মকর্তার বিদেশ যাত্রা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বুধবার দুদকের পক্ষ থেকে এই চিঠি ইস্যু করা হয়েছে বলে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর  অনলাইনকে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা ফারমার্স ব্যাংকের সাত কর্মকর্তা হলেন- সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসভিপি জিয়া উদ্দিন আহমেদ, এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, অ্যাসিস্ট্যন্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক ম্যানেজার (অপারেশন) ও ভাইস প্রেসিডেন্ট মো. লুতফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দিন এবং ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়।

দুদকের চিঠিতে বলা হয়েছে, বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা সপরিবারে দেশত্যাগ করে অন্য দেশে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার জন্য ওই ব্যক্তিদের বিদেশে যাওয়ার প্রচেষ্টা ঠেকানো জরুরি।  বিষয়টি উল্লেখ করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পুলিশকে অনুরোধ করেছে দুদক।