বিজে২৪নিউজ :

পুলিশ এখন ‘গায়েবি মামলায় ’ মত্ত  হয়ে  গেছে। গত এক মাসে বিএনপির বিভিন্ন পর্যায়ের তিন লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে দাবি করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব  রুহুল কবির রিজভী।

আজ (বুধবার) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী পুলিশের গত এক মাসের মামলার ‘পরিসংখ্যান’ হাজির করেন।রিজভী বলেন, পুলিশ ‘গায়েবি মামলার কারখানা’। আর প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ‘গায়েবি পরিসংখ্যান ব্যুরোর অধিকর্তা’।

তিনি দাবি করেন, গত এক মাসে ৪ হাজার ১০৮টি মামলায় ৩ লাখ ৫৮ হাজার ২৫ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪ হাজার ৪৮৩ জনকে। এজহারভুক্ত জ্ঞাত আসামির করা হয়েছে ৮৪ হাজার ৭৮৩ এবং অজ্ঞাত হচ্ছে ২ লাখ ৭৩ হাজার ২৪২ জনকে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের লোকেরা দেখা করতে গিয়েছিলেন। সেখানে বেগম জিয়ার শারীরিক অবস্থা দেখে স্বজনরা ব্যথিত হয়েছেন। তারা জানিয়েছেন খালেদা জিয়াকে চিকিৎসাহীন অবস্থায় রাখা হয়েছে।

বাম হাত-পা, হাতের আঙ্গুল নড়াচড়া করতে কষ্ট হচ্ছে।তিনি বলেন, ‘আওয়ামী অীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, পুলিশের কাছে নাকি তথ্য আছে বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার ছক আঁকছে। সেজন্যই নাকি জ্যেষ্ঠ নেতাদের নামে মামলা করা হয়েছে।

’ ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে এই নেতা বলেন, আপনাদের পুলিশ এমনই যে, ওই মামলায় বর্ণিত ভাঙচুর হওয়া গাড়ির নম্বর তারা জানে না।বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সম্প্রতি দায়ের করা অনেক মামলায় দুই বছর আগে মারা যাওয়া বিএনপি নেতার নামেও মামলা দেয়া হয়েছে, হজে থাকাকালীন অবস্থায়ও মামলা দেয়া হয়, হাসপাতালে শায়িত ৮৩ বছর বয়স্ক বিএনপি নেতার নামে এবং বিদেশে থাকলেও মামলা দেয়া হয়।