বিজে২৪নিউজ :

নোয়াখালীর সেনবাগ উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়নের তেমুহনী বাজারের জনগুরুত্বপূর্ণ একটি ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে দীর্ঘদিন থেকে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে  এই এলাকার সাধারন জনগন-কে।

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়  ব্রিজটি সংস্কারের জন্য নেই কোন উদ্যোগ।ফলে বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়ে ওই ব্রিজ দিয়ে চলাচল করতে হচ্ছে কোমলমতি শিশু শিক্ষার্থীসহ কয়েক হাজার গ্রামবাসীকে ।

তেমুহনী বাজারের তেমুহনী এ আর বি হাই স্কুলে সামনের ব্রিজটি সংস্কারের অভাবে বিগত কয়েক বছর যাবত চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে । বর্তমানে ব্রিজটির মধ্য খানে বিশাল গর্ত হওয়ার ওই গ্রামের স্কুল-কলেজগামী শিক্ষার্থী, শিশু, অসুস্থ্য রোগীসহ ছয় গ্রাম বাসীদের প্রতিদিন নির্বিঘ্নে যাতায়াতের জন্য প্রায় চার কিলোমিটার ঘুরে তেমুহনী বাজার হয়ে  উপজেলা সদরে আসতে হচ্ছে।যাতে অতিরিক্ত সময় ব্যয় ও ভোগান্তি দুটিই পোহাতে হচ্ছে এই এলাকার মানুষ-কে।

ভূক্তভোগীরা বিবিসি জার্নাল টোয়েন্টিফোর কে  জানান, জনগুরুত্বপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ধর্ণা দিয়েও কোন সুফল পায়নি এলাকার সাধারন মানুষ।

জরাজীর্ন  অবস্থায়  ব্রীজটি পড়ে রয়েছে দীর্ঘ বছর থেকে । এমতাবস্থায় বিশেষ করে রাতের বেলায়  ব্রীজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ । ব্রিজটি  দিয়ে এখন শুধুমাত্র  বাইসাইকেল ছাড়া অন্য কোনো যানবাহন চলাচলই ঝুঁকিপূর্ণ ।

এ ব্যাপারে এই এলাকার সাধারন মানুষের একটায় চাওয়া অচিরেই ব্রিজটি সংস্কার করে কিংবা পুনঃনির্মান করার দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।