টপ লাইন : গতকাল গনভবনে জাতীয় ঐক্যফ্রন্টের ২১ সদস্যের প্রতিনিধি দল সংলাপে বসেছেন ১৪দলীয় জোটের সাথে। আজ বসছে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. বি. চৌধুরীর  নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এর সাথে ।

 

বিজে২৪ নিউজ :

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ সংলাপে বসবে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

 

আজ (শুক্রবার)সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে।এই সংলাপে বি. চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের ১৫ সদস্যের প্রতিনিধি দল অংশ নেবে।

 

এ দলে আছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সহসভাপতি মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, সাবেক সংসদ সদস্য এইচএম গোলাম রেজা, বিএলডিপি সভাপতি নাজিম উদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ন্যাপের সভাপতি জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তুজা, জাতীয় জনতা পার্টির সভাপতি শেখ আসাদুজ্জামান।

 

এরই মধ্যে সংলাপ শেষে নৈশভোজে নিজের জন্য খাবারের তালিকা পাঠিয়েছেন বিকল্পধারার চেয়ারম্যান একিউএম বদরুদোজ্জা চৌধুরীর। যাতে রয়েছে- সাদা ভাত, লাল আটার রুটি,  ফুলকপি, সীম, আলু ভাজি, যেকোনো মাছের ঝোল ও মসুর ডাল। বি. চৌধুরীর নৈশভোজের এ মেন্যুর ব্যাপারটি তার প্রেস সচিব জাহাঙ্গীর আলম নিশ্চিত করেছেন।

 

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংলাপের চিঠি নিয়ে যান বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বি. চৌধুরী বলেন, আমরা খুশি হয়েছি আপনি নির্বাচন সম্পর্কীয় সমস্যা সমাধানের লক্ষ্যে রাজনৈতিক সংলাপের প্রস্তাব দিয়েছেন। আমরা আপনাকে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

 

বি. চৌধুরী চিঠিতে লিখেছেন, আমরা লক্ষ্য করে অত্যন্ত আনন্দিত হয়েছি যে, আমাদের একটি গুরুত্বপূর্ণ দাবি, রাজনৈতিক সমস্যা সমাধানে সংলাপের কোনও বিকল্প নেই, সেই প্রস্তাবটি আপনি গ্রহণ করেছেন।চিঠিতে বি. চৌধুরী আরও বলেন, ইনশাল্লাহ, বর্তমান পরিস্থিতিতে আপনার সঙ্গে রাজনৈতিক সংলাপে বসার জন্য আপনার সময় ও সুবিধা মতো আমাদের আমন্ত্রণ জানালে আমরা খুশি হবো।

 

পরে, শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও দলটির নেতা অসীম কুমার উকিল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টায় বি. চৌধুরীর বারিধারার বাসভবন মায়াবীতে গিয়ে শেখ হাসিনার আমন্ত্রণপত্র বি. চৌধুরীর কাছে হস্তান্তর করেন।