অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের তৃতীয় দিনে রোববার (১১ নভেম্বর) চট্টগ্রামের ৬২ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার শেষ দিনে চট্টগ্রাম অঞ্চলের আরও কিছু আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

তৃতীয় দিনে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে চট্টগ্রামের যেসব মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্যে তিন হেভিওয়েট প্রার্থীও আছেন। তারা হলেন- চট্টগ্রাম-১ (মিরসরাই) আসন থেকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসন থেকে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন আকতার উদ্দিন মাহমুদ, তৌহিদ মুহাম্মদ ফয়সাল কামাল, সাদাত আনোয়ারা সাদী, হেলাল মুহাম্মদ নূরী, মুহাম্মদ জানে আলম, সৈয়দা রিফাত আকতার, আশীষ কান্তি দে, শাহ আলম সিকদার, মাহবুবুল আলম।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন সারোয়ার হাসান জামিল, মানিক মিয়া তালুকদার, আফতাব খান, হেদায়েতুল ইসলাম, মহিউদ্দিন আহমেদ, সেলিম উদ্দিন হায়দার।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন আবুল কালাম আজাদ চৌধুরী ও কাউন্সিলর আবিদা আজাদ।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, অধ্যাপক মোহাম্মদ মঈনুদ্দিন, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, জেলা পরিষদের সদস্য জাফর আহমেদ।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন এটিএম আলী রিয়াজ খান, আবদুল নবী, মঈনুদ্দিন খান বাদলের স্ত্রী সেলিনা খান, কাউন্সিলর কফিল উদ্দিন খান, মোহাম্মদ এমরান, বেবী বড়ুয়া।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তার পক্ষে রোববার মনোনয়ন ফরম নেন দলের নির্বাচনী প্রচার সেলের সদস্য আরশেদুল আলম বাচ্চু। এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মুহাম্মদ রাশেদুল আলম, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি জাহরুল আলম দোভাস, নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন, মুহাম্মদ শাহজাহান চৌধুরী, নগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়িকা নাজমা আক্তার, এমএ নাসের, মোহাম্মদ শহিদুল আলম।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন মামুন উল হক চৌধুরী।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, নজরুল ইসলাম বাহাদুর, আসাদুজ জামান, জিয়াউল হক সুমন, কাজী মাহবুবুল হক চৌধুরী, মোহাম্মদ মাহবুবুর রহমান।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংরক্ষিত আসনের এমপি ওয়াসিকা আয়শা খান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল জাব্বার চৌধুরী, অ্যাডভোকেট মুহাম্মদ গোলাম মোস্তফা, মামুন উল হক চৌধুরী, রীতা সেন, নাছির উদ্দিন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ এরশাদুল হক, মোহাম্মদ আমান উল্লাহ জাহাঙ্গীর, মোহাম্মদ মঈনুল ইসলাম মামুন, মোহাম্মদ শহীদুল ইসলাম পিন্টু।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এএইচ এম জিয়াউদ্দিন।