বগুড়া ৬, ৭ এবং ফেনী ১ এই ৩ আসনে প্রার্থী হলেন খালেদা জিয়া।

 

বিজে২৪ নিউজ:

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র দিচ্ছে বিএনপি। তিনটি আসনে নির্বাচন করতে দলীয় মনোনয়নপত্র পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। খালেদা জিয়াকে বগুড়া ৬, ৭ এবং ফেনী ১ আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

 

সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান অফিস থেকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয় প্রার্থীদের।এদিন বেগম খালেদা জিয়াকে বগুড়া-৬ আসনে মনোনয়নের চিঠি দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

এরপর বিভাগ ভিত্তিক বিভিন্ন আসনে চিঠি বিতরণ করা হয়।এবারের নির্বাচনে তিনটি আসনে প্রার্থী হবেন খালেদা জিয়া। সোমবার বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নের চিঠি গ্রহণ করেন বগুড়ার জেলা বিএনপি নেতা ভিপি সাইফুল ইসলাম।

 

এরপর বগুড়া-৭ আসনে তার জন্য আরেকটি মনোনয়নের চিঠি গ্রহণ করেন খালেদা জিয়ার উপদেষ্টা হেলালুজ্জামান লালু। এছাড়া ফেনী-১ আসনেও খালেদা জিয়া প্রার্থী হবেন বলে এদিন দলের পক্ষ থেকে জানানো হয়।  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে আছেন।

 

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন তিনি।ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।