‘শুধু নমিনেশনের জন্য নয়, আমৃত্যু বিএনপিতেই থাকবো’

 

দলে যোগ দিয়েই বিএনপির মনোনয়ন পেলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গোলাম মাওলা রনিকে পাশে বসিয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানেই বিএনপিতে যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করেন রনি। পরবর্তীতে তাকে পটুয়াখালী-৩ আসনে বিএনপির মনোনয়ন দেয়া হয়।

 

বিএনপিতে যোগদানের বিষয়ে রনি বলেন, ‘আমি জেনে বুঝে সজ্ঞানে আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিলাম। আমি যতদিন বেঁচে থাকি, দেশ ও জনগণের সেবা করতে চাই। আমৃত্যু এই দলেই থাকবো।’

তিনি বলেন, ‘নির্বাচন, নমিনেশন পাওয়া নিয়ে এটা একটি স্বপ্ন থাকে, আমি যদি বলি এই স্বপ্ন আমার নেই, আমি যদি বলি এই স্বপ্ন ছাড়া এসেছি তাহলে এটি একটি ডাহা মিথ্যা কথা। আবার এই স্বপ্ন পূরণে এসেছি, স্বপ্ন ভঙ্গ হলে থাকবো না, এটাও ঠিক না। এখানে মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ।

 

রনি আরও বলেন, ‘বিএনপি থেকে মনোনয়ন পেলে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে চাই। এর আগে দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়ে স্ট্যাটাস দেন গোলাম মাওলা রনি।

 

সেখানে তিনি লেখেন, ‘আমি আওয়ামী লীগের মনোনয়ন পাইনি। নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। মহান আল্লাহ ওপর নির্ভর করে নির্বাচনের মাঠে নামব। দেখা হবে সবার সঙ্গে এবং দেখা হবে বিজয়ে।

 

এদিকে, গোলাম মাওলা রনির যোগদানের বিষয়ে ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ক্রান্তিকাল অতিক্রম করছি। জাতি দুঃসময় পার করছে। গোলাম মাওলা রনির মতো মেধাবী, সৎ, প্রজ্ঞাবান তরুণকে পেয়ে আমি গর্ববোধ করছি। লন্ডন থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান গোলাম মাওলা রনিকে অভিনন্দন জানিয়েছেন।