কুজেন্দ্রলাল ত্রিপুরাসহ আ.লী বিএনপির ১০ প্রার্থীর মনোনয়ন পত্র জমা।

 

খাগড়াছড়ি  প্রতিনিধি মনির উদ্দিন  মুন্নার পাঠানো তথ্যচিত্রে একটি বিশেষ প্রতিবেদন।

 

বিজে২৪ নিউজ:

 

খাগড়াছড়ি ২৯৮ আসনে আজ বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামীলীগ ৩, বিএনপি ৩, জাতীয়পার্টির ১,ইসলামিক আন্দোলন ১, ইউপিডিএফ (স্বতন্ত্র) ২ জনসহ মোট ১০ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।

 

উৎসব মূখোর পরিবেশের মধ্য দিয়ে প্রার্থীরা খাগড়াছড়ি জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও সহকারী রির্টানিং অফিসার সদর উপজেলা নির্বাহী কর্মকতা খান মো: নাজমুস শোয়েব এর কাছে আনুষ্ঠানিকভাবে এ মনোনয়নপত্র জমা দেয়।

 

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, সাবেক এমপি ও টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা।

 

বিএনপির প্রার্থীর পক্ষে মনোনয়ন ফরম জমা দেন,খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সদস্য আবদুল ওয়াদুদ ভূইয়া, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ওয়াদুদ ভূইয়ার ভাতিজা শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ ও বিএনপির কার্য নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়া।

 

অপর দিকে জাতীয় পার্টির সোলাইমান আলম শেঠ, ইসলামী আন্দোলনের জেলা কমিটির সভাপতি আব্দুল জব্বার ও স্বতন্ত্র পদে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ এর সংগঠন নতুন কুমার চাকমা ও সচিব চাকমার পক্ষে নেতাকর্মীরা মনোনয়ন পত্র জমা দেয়। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পিসিপির নেতা অমল ত্রিপুরা ও এন্টি চাকমাকে পুলিশ আটক করে বলে অভিযোগ করেন ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা।

 

আটককৃতদের বিরুদ্ধে একাদিক মামলা ও ওয়ারেন্ট ভুক্ত আসামী হওয়ায় দু’জনকে আটক করা হয়েছে বলে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর প্রতিনিধি-কে  নিশ্চিত করেছে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো: শাহাদাৎ হোসেন টিটু ।