সবুজ ঢাকার স্বপ্নদ্রষ্টা মেয়র আনিসুল হকের  ১ম মৃত্যু বার্ষিকী আজ।

 

বিজে২৪ নিউজ:

মানুষ তার স্বপ্নের সমান বড়, কখনো কখনো স্বপ্নের চেয়েও বড়- কথাটি বিভিন্ন মঞ্চে বারবার প্রচার করেছেন আনিসুল হক। তিনি বলতেন, মানুষ সংঘবদ্ধ হলে পৃথিবী বদলে যেতে পারে।

 

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র এভাবেই তরুণদের স্বপ্ন দেখাতেন। তিনি স্বপ্ন দেখতেন সবুজে ভরা সুন্দর একটি ঢাকা গড়ার।

 

 

আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী।২০১৭ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে যুক্তরাজ্যের লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 

১৯৫২ সালের ২৭ অক্টোবর নোয়াখালীতে জন্মগ্রহণ করেন আনিসুল হক। শৈশব কেটেছে নানাবাড়ি ফেনী জেলার সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন তিনি।

 

আশির দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে জনপ্রিয়তা পান আনিসুল হক। ১৯৯১ সালের নির্বাচনের পূর্বে বিটিভিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার মুখোমুখি একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছিলেন তিনি। ২০০৫-০৬ সালে বিজিএমইএর সভাপতির দায়িত্ব পালন করেন।২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি নির্বাচিত হন।

 

সার্কভুক্ত দেশগুলোর ব্যবসায়ীদের সংগঠন সার্ক চেম্বার অব কমার্সের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত। ব্যবসায়ী আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র নির্বাচিত হন।

 

মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরে ঢাকাবাসীর জন্য তিনি নানামুখী পদক্ষেপ নিয়েছিলেন। সড়ক দখলমুক্ত করা, যানজট কমানো, মশা নিধনসহ রাজধানীর বিভিন্ন সমস্যার সমাধানে তাঁর ছিল উল্লেখযোগ্য অবদান।

 

আজ  এই সবুজ ঢাকার স্বপ্ন সারথী,সবুজ ঢাকার স্বপ্নদ্রষ্টা মেয়র আনিসুল হকের প্রথম মৃত্যু বার্ষিকীতে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম পরিবারের পক্ষ থেকে প্রয়াত আনিসুলের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা,এবং আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।