বাংলালিংক বাজারে এনেছে নতুন নম্বর সিরিজ ০১৪

 

অনলাইন ডেস্ক :

 

গ্রামীণফোনের পর নতুন নম্বর সিরিজ ০১৪ বাজারে এনেছে বাংলালিংক। শুক্রবার (৩০ নভেম্বর) থেকে বাংলালিংকের সব সেলস সেন্টারে একযোগে শুরু হয়েছে নতুন এই সিরিজের সিম বিক্রি।

 

এর আগে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাতে অপারেটরটির গুলশান কার্যালয়ে এ সিরিজের সিম উদ্বোধন করেন বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক। তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে ০১৪ সিরিজের নম্বর থেকে প্রথম কল দিয়ে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং ও প্রতিষ্ঠানটির উচ্চ পদস্থ অন্যান্য কর্মকর্তারা।

 

মোস্তাফা জব্বার বলেন, ‘০১৪ নম্বর সিরিজটি চালুর জন্য বাংলালিংককে আন্তরিক ধন্যবাদ জানায়। আশাকরি নতুন নম্বর সিরিজ নিয়ে ভবিষ্যতে বাংলালিংকের যাত্রা সফল হবে।’দেশের সব বাংলালিংক কাস্টমার কেয়ার সেন্টার ও সার্ভিস পয়েন্ট থেকে গ্রাহকরা ০১৪ নম্বর সিরিজের সিম কার্ড সংগ্রহ করতে পারবেন।

 

 

জানা গেছে, বাংলালিংকের ০১৯ সিরিজের প্রিপেইড ব্যবহারকারীরা এনআইডি ভেরিফিকেশনের মাধ্যমে বিনামূল্যে ০১৪ সিরিজের সিম সংগ্রহ করে দুইটি বাংলালিংক নম্বরের মধ্যে ৫৪ পয়সা/মিনিট রেটে আজীবন কথা বলার বিশেষ সুযোগ পাবেন। এ ছাড়া ০১৪ সিরিজের নতুন নম্বরে প্রথমবার ৪৮ টাকা রিচার্জ করলে ৯০ দিনের জন্য যেকোনো অপারেটরে ১ পয়সা/সেকেন্ড রেটে কথা বলার সুবিধার পাশপাশি রয়েছে ১ জিবি ফ্রি ডেটা অফার।

 

 

প্রসঙ্গত, একটি নম্বর সিরিজের বিপরীতে সংশ্লিষ্ট অপারেটর ১০ কোটি সিম (নম্বরসহ) বিক্রি করতে পারে। ওই নম্বরগুলো হয় ১১ ডিজিটের। ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ই্উনিয়ন (আইটিইউ) প্রদত্ত স্ট্যান্ডার্ড এটিই। দেশে বর্তমানে ০ থেকে ১০ -এর মধ্যে ‘০১২’, ‘০১৪’ ও ‘০১০’ নম্বর সিরিজ খালি রয়েছে। যেসব দেশে জনসংখ্যা ২০ কোটির বেশি সেসব দেশে একাধিক নম্বর সিরিজ ব্যবহার হয়ে থাকে।