ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে খুঁজছে গোয়েন্দা পুলিশ।

 

বিজে২৪নিউজ:

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে গ্রেপ্তারের জন্য খুঁজছে গোয়েন্দা পুলিশ।ৎ

 

মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর যুগ্ম কমিশনার (গোয়েন্দা) আব্দুল বাতেন  বিবিসি জার্নাল২৪ ডটকম-কে বলেন, তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। তবে তারা পলাতক, গ্রেপ্তার অভিযান চলছে। খুব শিগগিরই তরা গ্রেপ্তার হবে।

 

গত রোববার বার্ষিক পরীক্ষা চলার সময় মোবাইল ফোনে নকল করার সময় অরিত্রী ধরা পড়েন বলে স্কুল কর্তৃপক্ষের দাবি করেন। পরদিন তার বাবা-মাকে ডেকে নেয়া হয়। তখন অরিত্রীর সামনে তার বাবা-মাকে অপমান করা হয় বলে অভিযোগ উঠেছে। সেদিন(সোমবার)দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রী। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় মঙ্গলবার রাতে পল্টন থানায় আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখা প্রধান জিনাত আখতার এবং অরিত্রীর শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে মামলা করেন অরিত্রীর বাবা।মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেয়া হয়। আত্মহত্যার ঘটনায় কারও কোনও প্ররোচনা ছিল কি-না তা খতিয়ে দেখছে ডিবি পুলিশ।

 

শিক্ষার্থী আত্মহত্যার ঘটনার খবর প্রকাশ হওয়ার পর থেকে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা ক্ষোভে ফেটে পড়েন।এদিকে বুধবার এক চিঠিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারকে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 

তবে বুধবার রাতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের জানান, শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠির প্রেক্ষিতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে গভর্নিং বডি।

 

শনিবার থেকে পূর্ব নির্ধারিত রুটিনে আবার পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের (বুধবার) পরীক্ষা হবে আগামী শুক্রবার। ৬ তারিখের পরীক্ষা হবে ১১ ডিসেম্বর। রোববার থেকে ক্লাস হবে।