টাইগারদের দুর্দান্ত বোলিং, দুইশ রানের নিচেই আটকে গেল ক্যারিবীয়রা।

 

বিজে২৪ নিউজ:

 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। মিরপুরের এই উইকেটে বড় স্কোর আশা করাটা নিচক বোকামি বললেও ভুল হবে না। কথা গতকাল মনে করিয়ে দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

 

মাশরাফি বিন মুর্তজার কথা মিলে গেলেও ক্যারিবীয় ব্যাটিং দানবরা আটকে গেছে দু’শ রানের নিচেই।সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ছয় নম্বর উইকেটে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েল।

 

 

 

দুই ওপেনার কাইরন পাওয়েল আর শাই হোপ মিলে বুঝে শুনেই শুরু করেছিলেন।কিন্তু অষ্টম ওভারের শেষ বলে দলীয় ২৯ রানের মাথায় সাকিব আল হাসানের বলে ফিরে যান কাইরন।বাম-হাতি এই ওপেনার রুবেল হোসেনের হাতে ক্যাচ দেয়ার আগে করেন ২৭ বলে ১০ রান।শুরুটা সাকিব করলেও মাশরাফি ছিলেন দুর্দান্ত। ২০.৪ ওভারের সময় তামিমের দুর্দান্ত এক ক্যাচে ড্যারেন ব্রাভোকে ফেরান মাশরাফি বিন মুর্তজা। ৪৩ রান করা ওপেনার শাই হোপকেও ফেরান মাশরাফি।

 

 

মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হোপ। ১০ ওভার বল করে মাশরাফি দিয়েছেন ৩০ রান, নিয়েছেন ৩ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন মাত্র ৩.০০ করে।ক্যারিবীয়দের দলীয় ১১৯ রানের মাথায় রভম্যান পাওয়েলকে ফেরান টাইগার অধিনায়ক।

 

 

১৪ রান করা পাওয়েল ক্যাচ দেন লিটন দাসের হাতে।মাশরাফি একা নন, তিন উইকেট নেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। রোস্টন চেজ, কেমো পল আর দেবেন্দ্র বিষুর উইকেট নেন কাটার মাস্টার। মুস্তাফিজ দেন ১০ ওভারে ৩৫ রান।

 

 

 

এছাড়া এক উইকেট করে নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান আর রুবেল হোসেন।ক্যারিবীয়রা ৫০ ওভার ব্যাটিং করলেও টাইগারদের বোলিং তোপে ১৯৫ রান পর্যন্ত তুলতে পারে ৯ উইকেট হারিয়ে।