নিউজ ডেস্ক:

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয় রাজধানীর বিজয় নগরের জামান টাওয়ারে এই জরুরি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের দফতরের দায়িত্বে থাকা কেন্দ্রীয় তাঁতী দলের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, গ্রেপ্তারকরাসহ-দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতেই এই জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল।

এর আগে বুধবার বিকেলে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন ড. কামাল। কূটনৈতিকদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে ড. কামাল সাংবাদিকদের বলেন, আমরা আমাদের ইশতেহার কূটনীতিকদের কাছে তুলে ধরেছি। আমরা আমাদের কথাগুলো তুলে ধরেছি। এ ব্যাপারে তাদেরও অবজারভেশন আছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে তিনি বলেন, ‘রাস্তায় এত পুলিশ, আমি কখনও দেখিনি। যাকে-তাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা বলছেন, ২ জানুয়ারির পর তাদের ছেড়ে দেওয়া হবে।’

‘এ থেকে প্রমাণিত হয় নির্বাচনে যাতে বিরোধী দল নামতে না পারে সে জন্য পুলিশ এই তৎপরতা চালাচ্ছে যাতে ভোট ছিনিয়ে নেওয়া যায়, বিরোধী দলের নেতাকর্মীরা যাতে ভোটের মাঠে না থাকেন।’