কাবুলে সরকারি ভবনে হামলায় নিহত ৪৩

 

আন্তর্জাতিক ডেস্ক :

 

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি সরকারি ভবনে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই সরকারি কর্মকর্তা। এক ঘণ্টার বেশি সময় ধরে বন্দুকধারীদের সঙ্গে গুলি বিনিময় হয় নিরাপত্তা বাহিনীর।

 

সোমবার বন্দুকধারীদের হামলায় গণপূর্ত বিভাগে কর্মরত লোকজন এবং অন্যান্য কর্মকর্তারা আটকা পড়েন। ওই ভবন লক্ষ্য করে হামলা চালায় বন্দুকধারীরা। তারা বিভিন্ন ফ্লোরে গিয়ে সরকারি কর্মকর্তাদের লক্ষ্য করে হামলা চালায়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, দু’পক্ষের গোলাগুলিতে নিহতদের মধ্যে একজন পুলিশ সদস্য। এছাড়া তিন হামলাকারীও নিহত হয়েছে। তারা নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়েছে। ওই হামলায় আরো ১০ জন আহত হয়েছে।

 

সোমবার বিকেলে গণপূর্ত মন্ত্রণালয়ের বাইরে দাঁড়িয়ে থাকা গাড়িতে এক আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায়। এরপরেই হামলা শুরু হয়। এখনও পর্যন্ত কোন গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। হামলায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বন্দুকধারীদের হামলায় সরকারি ভবনের ভেতরে সাড়ে তিনশ মানুষ আটকা পড়ে। আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যরা ভবনের প্রতিটি ফ্লোরে গিয়ে তল্লাশি অভিযান চালিয়ে লোকজনকে সেখান থেকে উদ্ধার করেছে।