যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ৫ জনকে গুলি করে হত্যার পর পুলিশকে ফোন হত্যাকারীর

 

আন্তর্জাতিক ডেস্ক:

 

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি ব্যাংকে গোলাগুলির ঘটনায় পাঁচজন নিহত হয়েছে।হত্যা করার পর পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন হত্যাকারী জেফেন জ্যাভের। তিনি নিজেই পুলিশের কাছে ফোন করে হত্যার কথা জানান।

 

স্থানীয় বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে অঙ্গরাজ্যটির সেবরিং শহরের সানট্রাস্ট ব্যাংকে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্স।

 

সেবরিং পুলিশ ডিপার্টমেন্ট ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে জানায়, ২১ বছরের জ্যাভের নিজেই ৯১১ নম্বরে কল করে হত্যার বিষয়টি জানান। পুলিশ ব্যাংকের ভেতরে ঢোকার পর তিনি প্রথমে বাধা দিলেও পরে আত্মসমর্পণ করেন।

 

ফ্লোরিডায় ব্যাংকে গোলাগুলি : নিহত ৫

 

এই ঘটনা সম্পর্কে খুব বেশি কিছু জানায়নি পুলিশ। সেবরিং পুলিশ প্রধান কার্ল হোগলুন্ড সংবাদ সম্মেলন বলেন, আজকের দিনটি আমাদের জন্য মর্মান্তিক। এক কাণ্ডজ্ঞানহীন অপরাধীর জন্য আমাদের অনেক বড় ক্ষতি হয়ে গেছে।নিহতদের সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। পুলিশ বলছে, গোলাগুলির সময় শুধু এই পাঁচজনই ব্যাংকের ভেতরে ছিলেন।

 

ব্যাংকটির মুখপাত্র স্যু ম্যালিনো বলেন, আমরা পুলিশের কাজে সহযোগিতা করছি এবং সেবরিংয়ে আক্রান্ত প্রত্যেকের খোঁজখবর নিচ্ছি।উটাহ অঙ্গরাজ্যের স্টেভেনস-হেন্যাগার কলেজের একজন মুখপাত্র জানান, জ্যাভের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত তাদের অনলাইন স্টুডেন্ট ছিলেন।

 

জ্যাভেরের নামের খোলা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোর বরাত দিয়ে ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, তিনি একটা সময় উত্তর-পশ্চিম ইন্ডিয়ানায় বসবাস করতেন।

একাধিক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ফ্লোরিডা টুডে ডটকমের খবরে বলা হয়েছে, গত নভেম্বর থেকে জ্যাভের ফ্লোরিডা ডিপার্টমেন্ট অব কারেকশনস কারাগারের অ্যাভোন পার্ক কারেকশন্যাল ইনস্টিটিউশনে চাকরি করতেন। এই মাসে তিনি চাকরিটি ছেড়ে দেন।

এই ঘটনায় তাৎক্ষণিক কোনও মন্তব্য করেনি অ্যাভোন পার্ক।