আফ্রিকায় নির্মম হত্যার শিকার নোয়াখালীর কবিরহাটের ইব্রাহিম খলিল

 

বিজে২৪ডটকম:

 

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের অট্টস্যাডেল এলাকায় সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে মোহাম্মদ ইব্রাহিম খলিল নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। গত রবিবার রাত ১২টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এই ঘটনা ঘটে।

 

নিহত ইব্রাহিম নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের আবুল খায়েরের ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।নিহতের ছোট ভাই মাঈন উদ্দিন  জানান, ২০১০ সালে আফ্রিকায় যান ইব্রাহিম খলিল। পরে নর্থ ওয়েস্ট প্রদেশের অট্টস্যাডেল শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে তার শালা জসিম উদ্দিনকেও আফ্রিকায় নিয়ে যান তিনি। জসিম যাওয়ার পর আরও একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন ইব্রাহিম।

 

রবিবার রাতে তিনি ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন। এ সময় দোকানের পেছনের দরজা দিয়ে দেশটির কয়েকজন সন্ত্রাসী প্রবেশ করে তাকে কুপিয়ে ও গুলি করে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

মাঈন উদ্দিন  বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম-কে  জানান, তিন মাস পর ইব্রাহিমের বাড়িতে আসার কথা ছিল। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইব্রাহিম তৃতীয় ছিলেন। ভাইয়ের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তিনি।

 

এদিকে ইব্রাহিমের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছলে এক শোকের মাতম সৃষ্টি হয়। কান্না ভেঙে পড়েছেন তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ আত্মীয় স্বজন। বাবার কথা বলে বারবার মুর্ছা যাচ্ছেন তিন সন্তান।