ডিএনসিসি উপনির্বাচনে শাফিনের মনোনয়ন বাতিল, আতিকসহ বৈধ পাঁচ

 

অনলাইন ডেস্ক:

 

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ব্যান্ডশিল্পী শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।আজ শনিবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল করা হয়।তবে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. আতিকুল ইসলামসহ পাঁচজনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা নজরুল ইসলাম জানান, খেলাপি ঋণের কারণে শাফিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।গত বুধবার (৩০ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে মেয়র পদে শাফিন আহমেদ মনোনয়নপত্র জমা দেন।

 

ব্যান্ডদল মাইলসের লিড ভোকাল শাফিন আহমেদ আকস্মিকভাবেই গত বছর মেয়র পদে নির্বাচনের ঘোষণা দিয়ে রাজনীতিতে পা রাখেন। মেয়র আনিসুল হকের মৃত্যুর পর গত বছর উপনির্বাচনের তফসিল ঘোষণা হলে শাফিন এনডিএম এর হয়ে মেয়র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। কিন্তু পরবর্তীতে দল পরিবর্তন করে জাতীয় পার্টিতে চলে আসেন।

 

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম (সিংহ) থেকে ববি হাজ্জাজ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান এবং স্বতন্ত্র হিসেবে মোহাম্মদ আব্দুর রহিম।

 

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে।